Take a fresh look at your lifestyle.

যশোরে ২০ টাকার নাপা সিরাপ ৩৫ টাকা!

লোডশেডিংকে কেন্দ্র করে চার্জার লাইট ও ফ্যানের দাম অযৌক্তিকভাবে না বাড়াতে ব্যবসায়ীদের সতর্ক

0

প্রতিবেদক :
যশোরের ওষুধের বাজারে ২০ টাকা মূল্যের নাপা সিরাপ ৩৫ টাকা বিক্রি করা হচ্ছে। অভিযোগ পাবার সাথে সাথে অভিযান চালিয়ে শহরের রেলগেট পুরাতন বাসস্ট্যান্ড এলাকার মা ফার্মেসিকে আড়াই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব জানান, আজ বৃহস্পতিবার (২১ জুলাই) একজন সংবাদপত্র বিক্রেতা অধিদপ্তরের কার্যালয়ে হাজির হয়ে অভিযোগ করেন মা ফার্মেসি তার কাছে ২০ টাকার একটি নাপা সিরাপ ৩৫ টাকা বিক্রি করেছে। তিনি মোড়কে উল্লেখিত মূল্য থেকে কেন বেশি নেয়া হচ্ছে জানতে চাইলে তার সাথে খারাপ ব্যবহার করা হয়। তাৎক্ষণিকভাবে ওই ফার্মেসিতে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এ সময় জরিমানার পাশাপাশি অভিযোগকারীর কাছ থেকে আদায়কৃত অতিরিক্ত অর্থ ফেরত দেয়ার ব্যবস্থা করা হয়। দোকান মালিককে কঠোরভাবে সতর্কও করা হয়।

মাশুক কাবাব ঘর অ্যান্ড রেস্টুরেন্টের ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সাথে রান্না করা খাবার, ভাত ও খামি সংরক্ষণ করা হয়, ছবি : কপোতাক্ষ

শহরের মণিহার এলাকার মাশুক কাবাব ঘর অ্যান্ড রেস্টুরেন্টে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অপর এক অভিযানে নোংরা পরিবেশ এবং ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সাথে রান্না করা খাবার, ভাত ও খামি সংরক্ষণ দেখা যায়। এ অপরাধে রেস্টুরেন্টটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মাশুক কাবাব ঘর অ্যান্ড রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে ভোক্তার সাথে কৌশল বা ছলচাতুরির মাধ্যমে বেশি দামে খাবার বিক্রি না করার নির্দেশনা দেয়া হয়।।

অধিদপ্তরের তদারকিকালে লোডশেডিংকে কেন্দ্র করে চার্জার লাইট ও ফ্যানের দাম যাতে অযৌক্তিকভাবে না বাড়ানো হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সতর্ক করা হয়। অভিযানে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয় এবং যথাযথভাবে আইন অনুযায়ী ব্যবসা পরিচালনা করার নির্দেশনা দেয়া হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. ওয়ালিদ বিন হাবিব অভিযান পরিচালনা করেন। তিনি জানান, জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে।

Leave A Reply

Your email address will not be published.