Take a fresh look at your lifestyle.

অর্পিতার বাড়িতে উদ্ধার টাকা ট্রাকভর্তি করে নেয়া হলো

0

সংবাদকক্ষ :

ভারতের পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জির ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখার্জির ফ্ল্যাট থেকে উদ্ধার করা টাকা ট্রাংকে বোঝাই করে তোলা হয় ট্রাকে। টুইটারে এমনই একটি ভিডিও দেওয়া হয়েছে।

শনিবার দেশটির সংবাদ সংস্থা এএনআই টুইটারে এমন একটি ভিডিও দিয়েছে। এতে দেখা যায়, অর্পিতার বাড়ি থেকে উদ্ধার টাকা ট্রাংকে করে তোলা হচ্ছে ট্রাকে।

এর আগে, শুক্রবার অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চলাকালীন ‘টাকার পাহাড়’ আবিষ্কার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর (ইডি) তদন্তকারীরা। সেই টাকা গুনতে ব্যাংককর্মীদের সাহায্য নেয়া হয়। আনা হয় টাকা গোনার যন্ত্রও।

আনন্দবাজার ডিজিটাল জানায়, শনিবার শেষ খবর পাওয়া পর্যন্ত অর্পিতার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ২০ কোটি ২১ লাখ টাকা। সেই টাকা নিয়ে যাওয়ার জন্য ট্রাংকভর্তি ট্রাক নিয়ে আসে রিজার্ভ ব্যাংক। উদ্ধার হওয়া টাকা ট্রাংকে বোঝাই করে তোলা হয় ট্রাকে। ইডি ওই বিপুল অর্থ বাজেয়াপ্ত করেছে। ট্রাকে তোলা ট্রাংকগুলোতে নির্দিষ্ট নম্বর দেওয়া ছিল। হিসাবে সুবিধার জন্য ৫০০ এবং দুই হাজার টাকার নোটের জন্য আলাদা আলাদা ট্রাংক রয়েছে। ট্রাকে ছিল প্রায় ৪০টি ট্রাংক।

এদিকে অর্পিতার ঐ ফ্ল্যাটে আরো সম্পত্তির সন্ধান পাওয়া গেছে বলে ইডি সূত্র জানিয়েছেন। বিভিন্ন জায়গায় সম্পত্তির একাধিক নথি উদ্ধার করা হয়েছে সেখান থেকে। এছাড়াও ৫৪ লাখ টাকার বিদেশি মুদ্রাও বাজেয়াপ্ত করা হয়েছে। অর্পিতার ঐ ফ্ল্যাটে মাধ্যমিক শিক্ষা অধিদফতরের কিছু নথিও পাওয়া গেছে। এমনকি টাকার স্তূপের মধ্যেই পাওয়া গেছে উচ্চশিক্ষা অধিদপ্তরের খাম!

পার্থ চ্যাটার্জির নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে যায় ইডির একটি দল। রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। শনিবার সকাল ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়। এরপর অর্পিতা মুখার্জিকেও আটক করা হয়।

Leave A Reply

Your email address will not be published.