Take a fresh look at your lifestyle.

যশোর পৌর আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচি

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস

0

প্রতিবেদক :
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে মাসব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়ে যশোর পৌর আওয়ামী লীগ। মাসব্যাপী বৃক্ষরোপন, ওয়ার্ডে ওয়ার্ডে গণভোজ, আলোচনা ও রক্তদান কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি। আজ সোমবার (২৫ জুলাই) বিকেলে যশোর জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শোক দিবসে মাসব্যাপী কর্মসূচি নির্ধারণ উপলক্ষে বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ।

সভা শেষে নেতৃবৃন্দ জানান, বাঙালির জীবনে শোকাবহ মাস আগস্ট। এমাসে স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। শোকবহ মাসে নানান কর্মসূচিতে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করবে। কর্মসূচির অংশ হিসাবে ৩১ জুলাই সন্ধ্যা ৭টায় শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে মোমবাতি প্রজ্বালন করা হবে। শোকাবহ আগস্টের প্রথমদিনে বেলা ১১টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় প্রাঙ্গনে নেতাকর্মীদের মাঝে কালোব্যাজ পরিধান ও জনসাধারণের মাঝে কালোব্যাজ বিতরণ কর্মসূচি। ২ আগস্ট জেলা প্রশাসক কার্যালয়ে সদর ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি নেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মাথায় রেখে শেখ মুজিবুর রহমান স্মৃতি ম্যুরালে শ্রদ্ধা নিবেদন ও ধর্মীয় স্থানগুলোতে বিশেষ প্রার্থনা এবং প্রতিদিনই পৌরসভার ৯টি ওয়ার্ডে ওয়ার্ডে গণভোজ ও আলোচনাসভা কর্মসূচি পালিত হবে। এছাড়া শোকবহ মাস আগস্ট উপলক্ষে আগামি ৩০ জুলাই পর্যন্ত পৌরসভার ৯টি ওয়ার্ডে মাসব্যাপী কর্মসূচি নির্ধারণ উপলক্ষে সভা করে আরও কর্মসূচি গ্রহণ করা হবে বলে দলীয় সূত্রে থেকে জানানো হয়েছে।

যশোর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপুর পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, আলাউদ্দিন, আজিজুল হক, শামীম আহম্মেদ রনি, ফয়জুল কবীর কচি, জাহাঙ্গীর আলম বাবলু, রবিউল ইসলাম শাহীন, বাবলু কুমার নাথ, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী শহিদুল হক শাহীন, এস এম ইউছুফ শাহিদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মাহবুব সরকার লাল্টু, কৃষি বিষয়ক সম্পাদক সেলিম কবির, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আরিফুজ্জামান বাদল, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক উজ্জল হোসেন, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন বাবু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম রবি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন সবুজ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক তৌহিদুজ্জামান ওয়াসেল, শিক্ষা বিষয়ক সম্পাদক ফারাজী আশিকুল ইসলাম বাঁধন, শ্রম বিষয়ক সম্পাদক আলী হোসেন নয়ন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক নাজমুল সিদ্দিকি পলাশ প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.