Take a fresh look at your lifestyle.

না ফেরার দেশে দেবেন ভাস্কর

0

প্রতিবেদক :
যশোর সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দেবেন্দ্রনাথ ভাস্কর আর নেই। আজ বুধবার (২৭ জুলাই) দুপুর সোয়া একটায় যশোর জেনারেল হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি দুই ছেলে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এর আগে, আওয়ামী লীগ ও পূজা পরিষদ নেতার মৃত্যুর খবরের পর দেবেন্দ্রনাথ ভাস্করের বাড়ি সদর উপজেলার মাহিদিয়া মিস্ত্রীপাড়ায় শোকাহত পরিবারে সমবেদনা জানাতে যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি। এছাড়াও সমবেদনা জানাতে ছুটে যান আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন ও সামাজিক সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ।

পারিবারিক সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে মডার্ণ হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় সন্ধ্যা ৭টার দিকে ভর্তি করা হয় জেনারেল হাসপাতালে। যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপঙ্কর দাস রতন বলেন, তিনি ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসকরা জানিয়েছিলেন, মস্তিকে রক্তক্ষরণ ঘটেছে। পরিস্থিতি এতটাই খারাপ ছিল যে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া যায়নি। সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি ও জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি দুলাল সমাদ্দার বলেন, দেবেন ভাস্কর ছিলেন ডায়নামিক নেতা। আপাদমস্তক ছিলেন সাংগঠনিক। তার দক্ষতার কারণে পূজা পরিষদ তৃণমূলে পৌঁছাতে পেরেছে। তার মৃত্যুতে সংগঠনটি ও কমিউনিটির লোকজন ক্ষতির মুখে পড়লো। তার মৃত্যুর খবরে বিভিন্ন মহলের অসংখ্য লোকজন ছুঁটে এসেছিলেন হাসপাতালে। মাহিদিয়ায় তার গ্রামের বাড়ি ও মহাশ্মশানে সৎকার অনুষ্ঠানে বিপুলসংখ্যক মানুষের ভিড় ছিল। সন্ধ্যার দিকে তাকে দাহ করতে নেয়া হয় স্থানীয় মহাশ্মশানে।

প্রয়াত দেবেন ভাস্কর ১৫ বছরের বেশি সময় পূজা পরিষদে সক্রিয়ভাবে নেতৃত্ব দিয়েছেন। দু’দফায় সংগঠনটির সাধারণ সম্পাদক ছিলেন। গত বছরের ২১ ফেব্রুয়ারি দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নির্বাচিত হন।

দেবেন্দ্রনাথ ভাস্করের মৃত্যুতে বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি।

তার মৃত্যুতে শোক ও পরিবারটির প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপঙ্কর দাস রতন, সহ-সভাপতি দুলাল সমাদ্দার, সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ, সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক রবিন পাল, পৌর কমিটির সভাপতি সুজিৎ কাপুড়িয়া বাবলু প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.