Take a fresh look at your lifestyle.

যশোরে যৌতুক মামলায় দুজনের ৩ বছর করে কারাদন্ড

0

প্রতিবেদক :
যশোরে আলাদা যৌতুক মামলায় দুইজনকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে আদালত। আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা বসু আলাদা রায়ে এ আদেশ দিয়েছেন।

সাজাপ্রাপ্ত ইমামুল মুরছালিন যশোরের অভয়নগরের লক্ষীপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে ও আবু হুরায়রা মণিরামপুরের রতনদিয়া গ্রামের আব্দুল হাইয়ের ছেলে ।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৯ সালের ৪ এপ্রিল আসামি ইমামুল যশোর সদরের নারাঙ্গালী গ্রামের হানিফ আলীর মেয়ে আছিয়া খাতুনকে বিয়ে করেন। বিয়ের দুই- একদিন পর থেকে যৌতুকের দাবিতে আছিয়ার উপর মানসিক ও শারীরিক নির্যাতন শুরু করেন তার স্বামী। ৫ মে ইমামুল তার স্ত্রীর কাছে মোটরসাইকেল কেনার জন্য ২ লাখ টাকা যৌতুক দাবি করলে আছিয়া পিতার বাড়ি থেকে এনে দিতে অস্বীকার করায় পিতার বাড়ি তাড়িয়ে দেন। মীমাংসায় ব্যর্থ হয়ে আছিয়া খাতুন ৩০ মে আদালতে মামলা করেন। এ মামলার রায়ে বিচারক ইমামুলকে ৩ বছর সশ্রম কারাদণ্ড, ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত ইমামুল পলাতক আছেন।

অপরদিকে, ২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারি আসামি আবু হুরায়রা মণিরামপুরের হরিশপুর গ্রামের মফিজুর রহমানের মেয়ে শম্পা আক্তারকে বিয়ে করেন। দেড় বছর পর আসামি বিদেশে যাওয়ার জন্য তার স্ত্রীর কাছে ৪ লাখ টাকা যৌতুক দাবি করে নির্যাতন শুরু করেন। বাধ্য হয়ে শম্পা তার পিতার বাড়ি থেকে স্বামীকে যৌতুকের ২ লাখ টাকা এনে দেয়। বাকি দুই লাখ টাকা যৌতুক না দেয়ায় শম্পাকে ২০১৯ সালের ১৯ জুলাই পিতার বাড়ি তাড়িয়ে দেয়। মীমাংসায় ব্যর্থ হয়ে শম্পা তার স্বামীর বিরুদ্ধে আদালতে মামলা করেন। এ মামলার রায়ে বিচারক আসামি আবু হুরায়রাকে ৩ বছর সশ্রম কারাদণ্ড ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত আবু হুরায়রা পলাতক আছেন।

Leave A Reply

Your email address will not be published.