Take a fresh look at your lifestyle.

যশোর জেলা শ্রমিক লীগের সভাপতি-সম্পাদক দ্বন্দ্বের অবসান

0

প্রতিবেদক :
যশোর জেলা শ্রমিক লীগের সভাপতি-সম্পাদকের দায়িত্ব নিয়ে দীর্ঘদিনের দ্বন্দ্বের সমাধান দিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কেএম আযম খসরু। গত ২৩ জুলাই এক বিজ্ঞপ্তিতে তিনি সংগঠনের ২০ অনুচ্ছেদ অনুযায়ী সাইফুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি ও ১৮ (গ) অনুচ্ছেদ অনুযায়ী আসাদুজ্জামান বাবলুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব অর্পণ করেছেন। একইসাথে জেলা শ্রমিক লীগের সকল কমিটি ও সাংগঠনিক কর্মকান্ড দলের এই শীর্ষ দুই নেতাকে পরিচালনার দায়িত্ব পালনের নির্দেশনাও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এদিকে, জেলা শ্রমিক লীগের দীর্ঘদিনের দ্ব›দ্ব সমাধান করে দেওয়ার জন্য কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কেএম আযম খসরুকে ধন্যবাদ জানিয়েছেন জেলা শ্রমিক লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। তারা বলছেন, এই দ্ব›দ্ব নিরাসনের মধ্যে দিয়ে সংগঠনটি আরও শক্তিশালী হলো। আসছে সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মূলদলের সাথে ঐক্যবদ্ধ থেকে বিএনপি-জামাত ও দেশে অপ্রতিকর ঘটনাকারীদের জবাব দেয়া হবে।

সূত্র জানায়, যশোর জেলা শ্রমিক লীগের সভাপতি আজিজুর রহমানের মৃত্যুর পর ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক ইস্যুতে দুই পক্ষ পাল্টাপাল্টি অবস্থান নেয়। গঠনতন্ত্রের ধারা ব্যাখ্যা করে একপক্ষ অপরপক্ষের দাবি নাকচ করছেন। একপক্ষের নেতা জেলা শ্রমিক লীগের বহিষ্কৃত নেতা নাছির উদ্দিন বলছেন, আমার বহিষ্কার আদেশ কেন্দ্রীয় নেতারা গ্রহণ করেননি। তাই আমি সংগঠনের সাধারণ সম্পাদক হিসেবেই দায়িত্ব পালন করবো। আর ‘সংগঠনের গঠনতন্ত্রের ১৫ (গ) ধারা অনুযায়ী কেন্দ্রীয় নেতাদের সাথে সাক্ষাত করে সিনিয়র সহ-সভাপতি জবেদ আলীকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। এটাকে বিতর্কিত করার কোনো সুযোগ নেই।’

আরেক অংশের নেতা আসাদুজ্জামান বাবলু বলেন, ‘গঠনতন্ত্রের ২০ ধারায় কার্যনির্বাহী কমিটির সভা করে সবার সিদ্ধান্ত নিয়ে ভারপ্রাপ্ত সভাপতি করা হয় সাইফুর রহমানকে। সর্বশেষ যশোর জেলা শ্রমিক লীগের সভাপতি-সম্পাদকের দায়িত্ব নিয়ে দীর্ঘদিনের দ্ব›দ্ব সমাধান দিলেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কেএম আযম খসরু। গত ২৩ জুলাই এক বিজ্ঞপ্তিতে তিনি সংগঠনের ২০ অনুচ্ছেদ অনুযায়ী সাইফুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি ও ১৮ (গ) অনুচ্ছেদ অনুযায়ী আসাদুজ্জামান বাবলুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব অর্পণ করেছেন।

কেন্দ্রীয় নেতার সাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ‘দলটির সাংগঠনিক কর্মকান্ডকে গতিশীল করতে জেলা শ্রমিক লীগের বর্ধিত সভা ও সংখ্যাগরিষ্ঠনেতাদের সিদ্ধান্ত এবং সংগঠনের গঠততন্ত্রের ২০ ও ১৮ (খ) অনুচ্ছেদ অনুযায়ী সহ-সভাপতি সাইফুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব অর্পণ করা হলো। এখন থেকে যশোর জেলা আওতাধীন যে সকল উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড এবং বেসিক সহযোগী সংগঠনগুলোর অনুমোদন দেওয়ার দায়িত্ব এই কমিটিকে দেওয়া হলো।

Leave A Reply

Your email address will not be published.