Take a fresh look at your lifestyle.

যশোরে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ

0

প্রতিবেদক :
যশোর সদর উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে। আজ শনিবার (৩০ জুলাই) দুপুরে যশোর জিলা স্কুল মিলনায়তনে ২০ জন ছাত্রীর মাঝে বাইসাইকেল ও ১৪০ জন শিক্ষার্থীর মাঝে ৬ লাখ ২৪ হাজার টাকা শিক্ষা বৃত্তি বিতরণ করা হয়েছে।

সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানেজেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে এসব বিতরণ করেন। প্রধানমন্ত্রীর অনন্য উদ্যোগ হিন্দু সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিশ্বের এলাকার জন্য উন্নয়ন সহায়তা কর্মসূচির আওতায় এই শিক্ষাবৃত্তি ও ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয় বলে জানিয়েছেন আয়োজক সংশ্রিষ্ঠরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। বক্তব্য রাখেন জিলা স্কুলের প্রধান শিক্ষক শোয়াইব হোসেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মোহাম্মদ মনোয়ার হোসেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইসমাইল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, সবাইকে শিক্ষিত হতে হবে। প্রধানমন্ত্রী শিক্ষার ক্ষেত্রে নানামুখি কার্যক্রম বাস্তবায়ন করছেন। এতে করে লেখাপড়া করতে সমস্যা হবে না। তারপরও সমস্যা হলে স্থানীয় প্রশাসন সহযোগিতা করবে। অনুষ্ঠান পরিচালনা করেন জিলা স্কুলের সিনিয়র শিক্ষক জামাল উদ্দিন।

Leave A Reply

Your email address will not be published.