Take a fresh look at your lifestyle.

যশোর বৃক্ষমেলা উদ্বোধন, ৪০ স্টলে দেশি-বিদেশি শতাধিক প্রজাতির ফল ও ফুলের গাছ প্রদর্শন

0

প্রতিবেদক :
‘বৃক্ষপ্রাণে প্রকৃতি পরিবেশ, আগামী প্রজন্মের বাংলাদেশ’- এ প্রতিপাদ্য বিষয় নিয়ে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের আয়োজনে আজ রবিবার (৩১ জুলাই) বিকেলে যশোর টাউনহল ময়দানে সাতদিনের বৃক্ষমেলা শুরু হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় তিনি বলেন, দেশের বন, বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের অবশ্যই নিজ নিজ সামর্থ্য অনুযায়ী বেশি বেশি করে গাছ লাগাতে হবে। দেশকে সবুজ বাংলাদেশে পরিণত করতে সবাইকে অন্তত তিনটি করে গাছ লাগাতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন। কোনো জমি ফেলে রাখা যাবেনা । প্রতিটা ইঞ্চি জমি কাজে লাগাতে হবে। পরিবেশ রক্ষায় বৃক্ষের বিকল্প নেই।

উদ্বোধনের পর মেলার স্টলসমূহ অতিথিবৃন্দ পরিদর্শন করেন, ছবি : কপোতাক্ষ

জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। বিভাগীয় বন কর্মকর্তা সাজ্জাদ হোসেন শুভেচ্ছা বক্তব্য রাখেন। এসময় ৬৬ জন উপকারভোগীর মাঝে ১২ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

আলোচনাসভা শেষে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বেলুন ও ফেস্টুুন উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন। পরে তিনিসহ অতিথিবৃন্দ মেলার স্টলসমূহ পরিদর্শন করেন।

মেলায় ৪০টি স্টলে দেশি-বিদেশি শতাধিক প্রজাতির ফল ও ফুলের গাছ প্রদর্শন করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.