Take a fresh look at your lifestyle.

জাতির পিতার সমাধিসৌধে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা

0

প্রতিবেদক :
শোকাবহ আগস্ট স্মরণে আজ সোমবার (১ আগস্ট) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে এই শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে শহিদ সকল সদস্যের রূহের মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধু সমাধিসৌধ মসজিদের খতিব মাওলানা সামিউল আলম নওয়াব।

পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আনোয়ার হোসেন সমাধিসৌধের শোক বইয়ে স্বাক্ষর করেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের শোকাবহ আগস্টের কর্মসূচি শুরু হয় সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন ও পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে। এরপর যবিপ্রবি ক্যাম্পাস থেকে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করেন।

এদিকে শোকাবহ আগস্ট উপলক্ষে আগামী ১৫ আগস্ট সূর্যোদয়ক্ষণে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে কালো পতাকা উত্তোলন এবং জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিতকরণ, জাতির পিতার ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি রয়েছে। এছাড়া ওইদিন বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাতের আয়োজন করা হবে। শোকাবহ আগস্ট ২০২২ উপলক্ষে অতিমারী করোনায় ক্ষতিগ্রস্ত এবং অসহায় ও দুস্থ পরিবারকে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সামগ্রি বিতরণের কর্মসূচি নিয়েছে যবিপ্রবি কর্তৃপক্ষ। প্রতিবারের মতো এবারও সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় ফ্রি হেল্থ ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন কর্মসূচিতে উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, ড. মো. আব্দুল্লাহ আল মামুন, সুমন চন্দ্র মোহন্ত, ড. মো. মেহেদী হাসান, জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. সেলিনা আক্তার, সাধারণ মোহাম্মদ ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, কর্মচারী সমিতির সভাপতি মো. শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল প্রমুখ। এছাড়া বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানগণও উপস্থিত ছিলেন। কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন যবিপ্রবি ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটির সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল, সহসভাপতি নাজমুস সাকিব, মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান শিহাব, এস এম ইকরামুল কবির দ্বীপ, নুর মোহাম্মদ টনি প্রমুখ।

 

Leave A Reply

Your email address will not be published.