Take a fresh look at your lifestyle.

যশোরের পাম্পে সঠিক পরিমাপে তেল, তবে খাবারের মান ভয়ঙ্কর

0

প্রতিবেদক :
যশোর শহরের পেট্রোল পাম্পে সঠিক পরিমাপে তেল দেয়ার প্রমাণ পাওয়া গেছে। ডিজেল, পেট্রোল ও অকটেন সঠিক ওজনে বিক্রি হচ্ছে কিনা তা আজ রোববার (৭ আগস্ট) তদারকি করা হয়। শংকরপুর থেকে মুড়লী মোড় পর্যন্ত কয়েকটি পেট্রোল পাম্পে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ তদারকি করে। এসময় পেট্রোল পাম্পগুলো সঠিক পরিমাপে তেল দিচ্ছে বলে পরিলক্ষিত হয়।

তবে, যশোরের খাবারের মানের চিত্র মোটেও বদলানো যাচ্ছে না। ভয়ঙ্কর সব চিত্র দেখা যাচ্ছে প্রায় প্রতিটি অভিযানে। মুড়লী মোড়ের নিউ নড়াইল হোটেলে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ছত্রাকযুক্ত মিষ্টি বিক্রি করা হয়। মিষ্টিতে মাছি ও পোকার উপস্থিতি রীতিমতো উদ্বেগজনক। এসব অপরাধে এই হোটেলকে জরিমানা করা হয়েছে ১৫ হাজার টাকা।

রেল রোডের মুসলিম সুইটস অ্যান্ড হোটেলে দেখা মেলে বাসি ও পুরানো রান্না করা খাবার পুনরায় বিক্রির উদ্দেশ্যে ফ্রিজে কাঁচা মাংসের সাথে সংরক্ষণ করা হয়েছে। এজন্য এই হোটেলের জরিমানা ২ হাজার টাকা।

এছাড়া, মুড়লী মোড়ের মেসার্স সোহেল ফার্মেসিতে দেখা মেলে ভারতীয় ওষুধের। বিক্রি নিষিদ্ধ ফিজিশিয়ান’স স্যাম্পল বিক্রিরও প্রমাণ পাওয়া যায় এই ফার্মেসিতে। এজন্য এ ফার্মেসির জরিমানা ৩ হাজার টাকা।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক ওয়ালিদ বিন হাবিব এ অভিযান পরিচালনা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি অসাধু ব্যবসায়ীদের সতর্ক করে দিয়েছেন।

 

Leave A Reply

Your email address will not be published.