Take a fresh look at your lifestyle.

চৌগাছায় পচা বাসি মাংসের ছড়াছড়ি

ছয় মাস আগে জবাই করা মাংসও রয়েছে!

0

প্রতিবেদক :
মাংসের দোকানে পচা বাসি মাংসের ছড়াছড়ি। ছয় মাস আগে জবাই করা গরুর মাংসও রয়েছে সেখানে। চর্বি ও গরুর পায়া রাখা আছে নোংরা ফ্রিজে। মাংসের এমন সব অবস্থা দেখা গেল যশোরের চৌগাছার উপজেলা সড়কের দুটি মাংসের দোকানে। এজন্য দুই মাংস ব্যবসায়ীকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (১৭ আগস্ট) দুপুরে শহরের উপজেলা সড়কের মোবারক হোসেন ও মাসুদের মাংসের দোকানে অভিযান চালিয়ে এমন পরিস্থিতির দেখা মেলে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা আদায় করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, দীর্ঘদিনের পচা বাসি গরুর মাংস ফ্রিজে রাখা, পায়া ও চর্বি বিক্রি, অপরিচ্ছন্ন পরিবেশে সংরক্ষণ এবং রঙ করে তাজা মাংস বলে বিক্রির অপরাধে ভোক্তা অধিকার আইনে উভয় দোকানিকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তাদের ভবিষ্যতের জন্য কঠোরভাবে সতর্ক করে দোকানে কোনো ফ্রিজ ব্যবহার না করার নির্দেশনা দেয়া হয়েছে।

এসময় মাংস ব্যবসায়ীরা দোকানে কোনো ফ্রিজ রাখতে পারবে না বলেও নির্দেশনা দেয়া হয়।

আদালত পরিচালনাকালে দেখা যায়, দীর্ঘদিনের পচা বাসি গরুর মাংস ফ্রিজে রাখা হয়েছে যা জমে যাওয়ায় অভিযানের সময়ও বের করা যায়নি। এছাড়া অপরিচ্ছন্ন ফ্রিজে রক্ত ও ময়লার মধ্যে মাংস রাখা হয়েছে। যা একেবারে রঙহীন হয়ে যাওয়ায় রঙ করার জন্য রঙও রাখা হয়েছে। পচা ও দীর্ঘদিনের মাংস এবং খুরাসহ পায়া ও চর্বি সবকিছুই একসাথে রাখা হয়েছে। সড়কের পাশে মাংস বিক্রি করা হলেও মাংস ঢেকে রাখার কোনো ব্যবস্থা করা হয়নি। পরে ওই দুই দোকানিকে ভোক্তা অধিকার আইনে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। এসময় দোকানিদের ভবিষ্যতের জন্য কঠোরভাবে সতর্ক করা হয় এবং দোকানে ফ্রিজ রাখা যাবেনা মর্মে নির্দেশনা দেয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.