Take a fresh look at your lifestyle.

ধর্মনিরপেক্ষ মনোভাব নিয়ে একজন আরেকজনকে সম্মান দেখাতে হবে : উপাচার্য

যবিপ্রবিতে শুভ জন্মাষ্টমী পালন

0

প্রতিবেদক :
পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব তিথি উপলক্ষে আজ শুক্রবার (১৯ আগস্ট) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) জন্মাষ্টমী মহোৎসব পালন করা হয়েছে। ঢোল-তবলা বাজিয়ে শ্রীকৃষ্ণের নাম-গানের মাধ্যমে ধরাধমে তাঁর আগমনকে স্বাগত জানান ভক্তবৃন্দ।

সকালে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের সামনে থেকে যবিপ্রবির ‘সনাতন ধর্মাবলম্বী’-এর উদ্যোগে বের করা হয় মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক দিয়ে নির্মাণাধীন টিএসসি ভবনের সামনে গিয়ে শেষ হয়। এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

আলোচনা সভায় অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একটি ধর্মনিরপেক্ষ বিশ্ববিদ্যালয়। এখানে কারও মধ্যে কোনো ভেদাভেদ নেই। ধর্মনিরপেক্ষ মনোভাব নিয়ে একজন আরেকজনকে সম্মান দেখাতে হবে। শিক্ষার্থীদের বলব এই মনোভাব নিয়েই দেশকে গড়ে তুলতে হবে। শুভ জন্মাষ্টমী উপলক্ষে এ ধরনের আয়োজন করায় বিশ্ববিদ্যালয়ের সনাতন পরিবারের সদস্যদের ধন্যবাদ ও শুভেচ্ছা জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের অ্যাগ্রো প্রডাক্ট প্রসেসিং টেকনোলজি (এপিপিটি) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. সুমন চন্দ্র মোহন্ত, পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মৌমিতা চৌধুরী, যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, যবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. তানভীর ফয়সাল প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনাসভা পরিচালনা করেন যবিপ্রবির অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের সহকারী অধ্যাপক তরুন সেন।

সংক্ষিপ্ত আলোচনা পর্ব শেষে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন টিএসসি ভবনের তৃতীয় তলায় পরমেশশ্বর ভগবান শ্রীকৃষ্ণের পূজা অনুষ্ঠিত হয়। ধর্মীয় রীতি অনুসারে শিক্ষার্থী ভক্তবৃন্দ গীতা পাঠও করেন। পরে ভক্তবৃন্দের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

 

Leave A Reply

Your email address will not be published.