Take a fresh look at your lifestyle.

যশোরে ২১ আগস্ট গ্রেনেড হামলার নিহতদের স্মরণে আওয়ামী লীগের অনুষ্ঠান

0

প্রতিবেদক :
আজ রোববার (২১ আগস্ট) বিকেলে যশোর জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলার নিহতদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির বেশিরভাগ নেতৃবৃন্দ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেন, বাংলাদেশের মাটিতে আর কোনোদিন সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান হবে না। এজন্য তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা প্রস্তুত আছে। কোনো অশুভ রাজনৈতিক দল যদি জঙ্গিবাদের উত্থান ঘটাতে চায়, রাজনীতির নামে অপরাজনীতি করতে চায়, তাহলে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

এমপি শাহীন চাকলাদার বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল পরিকল্পনাকারী তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, তার গুণধর ছেলে তারেক রহমান ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবর ও জামায়াত নেতা আলী আহসান মুজাহিদ। আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার লক্ষ্যেই তারা এ হামলা চালায়। হাওয়া ভবনে বসেই চারদলীয় জোটের নেতারা তৎকালীন বিরোধীদলীয় নেতাকে হত্যার পরিকল্পনা করেছিল। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি। সৃষ্টিকর্তার ইচ্ছায় আর এদেশের খেটে খাওয়া বাঙালির ভালোবাসার দোয়ায় তিনি বেঁচে যান।

গ্রেনেড হামলার স্মরণ অনুষ্ঠানে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়, ছবি : কপোতাক্ষ

সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মেধা, শ্রম, দক্ষতা ও দুরদর্শিতা দিয়ে দেশ ও দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। কিন্তু একটি রাজনৈতিক দল উদ্দেশ্যপ্রণোদিতভাবে আওয়ামী লীগ ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার করছে। এই অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কারণ দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নাই। ১৭ ও ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার পরিকল্পনাকারী তারেক রহমানসহ দোষীদের দেশে ফিরিয়ে এনে অনতিবিলম্বে রায় কার্যকর করার দাবি জানান তিনি।

তিনি আরও বলেন, বিএনপি জামায়াতের মিথ্যাচার, অপপ্রচার ও গুজবের বিরুদ্ধে আওয়ামী লীগসহ সকল স্তরের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। ঐক্যবদ্ধ থাকতে হবে।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মুন্সী মোহাম্মদ মহিউদ্দিনের সঞ্চলনায় আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল মজিদ, আব্দুল খালেক, অ্যাডভোকেট আলী রায়হান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান মিঠু, জেলা আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক লুৎফর রহমান বিজু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা মিলি, যুবলীগনেতা শফিকুল ইসলাম জুয়েল, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস প্রমুখ।

 

 

Leave A Reply

Your email address will not be published.