Take a fresh look at your lifestyle.

‘জনগণ আওয়ামী লীগের উন্নয়নের সাথে আছে’

বেনাপোলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস অনুষ্ঠানে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন

0

প্রতিবেদক :
সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেছেন, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে এদেশের ভূখানাঙা মানুষকে মুক্ত করে তাদের জীবনমান উন্নয়ন করার। তিনি বাঙালি জাতির উপর পাকিস্তানিদের অমানুষিক নির্যাতন, নিপীড়ন, অনাচার, অবিচার সহ্য করতে পারেননি। নিরস্ত্র বাঙালি জাতিকে সাথে নিয়ে তিনি জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলেন। ছিনিয়ে এনেছিলেন স্বাধীন বাংলাদেশ নামক ভূখন্ড। কিন্তু সেই বাঙালি জাতির একটি অভিশপ্ত চক্র এদেশের ক্ষুধার্ত মানুষের মুখে দু’বেলা দু’মুঠো খাবার জুটুক, এদেশের মানুষ একটু স্বাচ্ছন্দে জীবন যাপন করুক, এদেশের মানুষ তাদের সন্তানদের লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করে গড়ে তুলুক, তা মেনে নিতে পারেনি। তাই তারা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারা হত্যা করেছিল বাঙালি জাতির জনক ক্ষুধার্ত মানুষের ভাগ্য উন্নয়নের জাগ্রত স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। শুধু সেখানেই ক্ষ্যন্ত হয়নি তারা, সেদিন একে একে বুলেটের নির্মম আঘাতে হত্যা করেছিল বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছাসহ তাঁর সন্তান পরিজনদের। ভেবেছিল বঙ্গবন্ধুর ঔরসের কেউ বেঁচে থাকলে তাদের বাঙালি দাবিয়ে রাখার মিশন আর লুটেপুটে খাওয়ার বাদশাহীপনা কোনোদিন বাস্তবায়ন হবেনা। রাখে আল্লাহ, মারে কে! সেদিন বিদেশে থাকার কারণে নরখাদকদের সেই হত্যার মিশন থেকে বেঁচে গিয়েছিলেন বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন বাস্তবায়ন করে বাংলাদেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাওয়া তাঁর জ্যেষ্ঠ কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কনিষ্ঠ কন্যা শেখ রেহেনা।

বেনাপোলে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে জাতীয় শ্রমিকলীগ বেনাপোল পৌর শাখার উদ্যোগে আয়োজিত বিশাল আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জাতীয় শ্রমিকলীগ বেনাপোল পৌর শাখার আহ্বায়ক রাজু আহম্মদের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনকে এক মঞ্চে রাজনীতি করার আহ্বান জানান। বলেন, আওয়ামী লীগের পরিচয় দিয়ে যারা সকল রাজনৈতিক সুবিধা ভোগ করছেন তারা ছড়িয়ে ছিটিয়ে থাকবেন না। সকলে এক মঞ্চে এসে আওয়ামী লীগের উন্নয়নকে জনগণের সামনে তুলে ধরেন।

তিনি বলেন, জামায়াত-বিএনপিরা এদেশের উন্নয়ন দেখে ঈর্ষান্বিত হয়ে আওয়ামী লীগের রাজনীতিকে চিরতরে উৎখাত করতে চায়। তাদের সেই আকাশচুম্বী স্বপ্ন যাতে আর কোনোদিন বাস্তবায়ন না হয় সেজন্য আমাদের জনগণের দ্বারে দ্বারে যেতে হবে। জনগণ আওয়ামী লীগের উন্নয়নের সাথে আছে, কেবল আওয়ামী লীগের দলের ভিতরের মানুষগুলো খন্ড খন্ড মঞ্চ তৈরি করায় তারা সুযোগ নিয়ে আওয়ামী লীগের কুৎসা রটিয়ে বেড়াচ্ছে। তাই এখন আর সময় নেই ঘরে বসে সুবাতাস খাওয়ার। নিজেদের ভিতর লুকিয়ে রাখা সকল দ্ব›দ্ব, ভেদাভেদ ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে উন্নয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় টিকিয়ে রাখার মিশন নিতে হবে। আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিয়ে জনগণের দ্বারে দ্বারে পৌঁছে আওয়ামী লীগের উন্নয়নের কথা বলতে হবে। ভোট প্রার্থনা করতে হবে।

অনুষ্ঠানে শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক আসিফ-উদ- দৌলা অলোক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, আসাদুজ্জামান বাবলু, কোষাধ্যক্ষ ওয়াহিদুজ্জামান, যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক ও সাবেক সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাসেল, শ্রমিকলীগের আহ্বায়ক নাসির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক আবুল হোসেন, স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক শফিকুর রহমান মন্টু, যুগ্ম আহ্বায়ক কামাল হোসেন, মোকলেছুর রহমান কাকন, বাস্তহারালীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী প্রমুখ বক্তৃতা করেন।

Leave A Reply

Your email address will not be published.