Take a fresh look at your lifestyle.

যশোরে ন্যাপের প্রতিনিধি সভা অনুষ্ঠিত

0

প্রতিবেদক :
ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপের কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক বলেছেন, ধনি গরিবের বৈষম্য দূর করতে না পারলে উন্নয়নের জোয়ারে গরিব ও সাধারণ মানুষের কল্যাণ করা যাবে না। কতৃত্ববাদ, জনতুষ্টিবাদ সাময়িকভাবে চমক দেখাতে পারে বৈকি, কিন্তু সুস্থ রাজনৈতিক ধারা, আদর্শিক রাজনীতির ধারা, সততা, গণতন্ত্রের চর্চা, সমতাভিত্তিক সমাজ গঠন ব্যতীত গণমানুষের কল্যাণ হয় না।

আজ শনিবার (২৭ আগস্ট) যশোর জেলা ন্যাপের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জেলা আইনজীবী সমিতির ১ নম্বর ভবনে এই প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন জেলা ন্যাপের সভাপতি মাস্টার নুর জালাল। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পরিতোষ দেবনাথ। নুর ইসলামের পরিচালনায় আরও বক্তব্য রাখেন ন্যাপ নেতা গোলাম মোর্তজা মনি, মাস্টার আব্দুর রাজ্জাক, আনোয়ার হোসেন, মোশারফ হোসেন, আব্দুস সাত্তার, তপন কুমার ঘোষ প্রমুখ। সভা শেষে মাস্টার নুর জালালকে সভাপতি এবং নুর ইসলামকে সাধারণ সম্পাদক করে জেলা ন্যাপের নতুন কমিটি গঠন করা হয়।

সম্মেলনে বক্তারা আরও বলেন, অনেকে বলেন সমাজতন্ত্র শেষ হয়ে গেছে। আমরা বলি সমাজতন্ত্র সারাবিশ্বকে দেখিয়ে দিয়েছিল তারা সব মানুষের মৌলিক চাহিদা নিশ্চিত করতে পারে। যা সাম্রাজ্যবাদ, পুঁজিবাদ ও ধনতন্ত্রে কখনোই সম্ভব নয়। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, চূড়ান্ত পর্যায়ে পুঁজিবাদ টিকে থাকতে পারে না, পারবে না। সমাজতন্ত্রের পুনরুত্থান ঘটবেই।

নেতৃবৃন্দ নির্বাচনে ইভিএম ব্যবস্থার সমর্থন করে বলেন, ভোট গ্রহণে আধুনিক এবং সুষ্ঠু ব্যবস্থা হচ্ছে ইভিএম। আগামীতে বাংলাদেশে এই পদ্ধতিতে ভোট হবে সকলের অংশগ্রহণে। নেতৃবৃন্দ বলেন, আমাদের দেশে বাম ধারার রাজনীতির ঐতিহ্য আছে। আন্দোলন-সংগ্রামে নেতৃত্বের ভূমিকা আছে। বর্তমান সমাজের বৈষম্য অবসানে, গরিব-দুঃখী মানুষের কল্যাণে, দেশের আর্থিক-সামাজিক, সাংস্কৃতিক, নৈতিক উন্নয়নে সকল বামদের কর্মসূচীভিত্তিক আন্দোলন আজকের সময়ের দাবি।

 

Leave A Reply

Your email address will not be published.