Take a fresh look at your lifestyle.

অভয়নগরের গৃহবধূ হত্যায় স্বামীর যাবজ্জীবন

0

প্রতিবেদক :
অভয়নগরের ধোপাদী গ্রামের পুকুরপাড় এলাকার গৃহবধূ আকালিমা হত্যা মামলায় স্বামী আব্দুল হালিমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে যশোরের একটি আদালত। অতিরিক্তি জেলা ও দায়রা জজ ৩য় আদালতো বিচারক ফাহমিদা জাহাঙ্গীর এক রায়ে এ সাজা দিয়েছেন। সাজাপ্রাপ্ত আব্দুল হালিম আনোয়ার মোল্যার ছেলে। বিষয়টি নিশ্চিত করেছে এপিপি অ্যাডভোকেট খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল।

জানা গেছে, ২০০০ সালে আকলিমাকে বিয়ে করে আসামি আব্দুল হালিম। বিয়ের পর থেকে নানা অজুহাতে হালিম তার স্ত্রীর উপর শারিরীক ও মানসিক নির্যাতন করত। ২০১২ সালের ২ মে সকালে হালিম তার স্ত্রীর কাছে ভাত চায। ভাত দিতে দেরি হওয়ায় হালিম তাকে চুলের মুঠি ধরে আঘাত করলে ঘাড় ভেঙ্গে মাটিতে পড়ে যায়। হালিম ডাক্তার আনার কথা বলে পালিয়ে যায়। হাসপাতালে নেয়ার আগেই আকলিমা মারা যায়।

এ ব্যাপারে নিহতের বোন মণিরামপুরের হরিহর নগর গ্রামের মোশারফ হোসেনের স্ত্রী তাসলিমা বেগম অভয়নগর থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে হত্যার সাথে জড়িত থাকায় আসামি হালিম মোল্যাকে অভিযুক্ত করে ওই বছরের ১৩ ডিসেম্বর আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই বাহাউদ্দিন। দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি আব্দুল হালিম মোল্যার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত আব্দুল হালিম পলাতক রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.