Take a fresh look at your lifestyle.

এমসিকিউ হয়নি, অনুপস্থিত এক হাজার ৮১২

যশোর বোর্ডের এসএসসি বাংলা ২য় পত্র পরীক্ষা

0

প্রতিবেদক :
আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) যশোর বোর্ডে অনুষ্ঠিত বাংলা ২য় পত্রের বহুনির্বাচনী বা এমসিকিউ পরীক্ষা সম্পন্ন হয়নি। তবে সৃজনশীল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন এ বোর্ডের এক হাজার ৮১২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তবে পরীক্ষায় শৃঙ্খলা বর্হিভ‚ত কোনো কর্মকাণ্ড নেই। ঘটেনি কোনো অপ্রীতিকর ঘটনা।

গত বৃহস্পতিবার যশোর বোর্ডের আওতায় নড়াইলের কালিয়া ও লোহাগড়া উপজেলার ৪টি পরীক্ষাকেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা ২য় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র (এমসিকিউ) বিতরণ করার কারণে বোর্ড কর্তৃপক্ষ স্থগিত করেছিল। আন্তঃশিক্ষাবোর্ডের সাথে আলোচনা করে বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে বলে জানিয়েছে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র।

বোর্ড সূত্র জানায়, এবার যশোর শিক্ষাবোর্ডের অধীনে ২৯৩টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার দ্বিতীয় দিনে বাংলা ২য় পত্র (আবশ্যিক) বিষয়ে একলাখ ৬২ হাজার ৪৯৫ পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় একলাখ ৬০ হাজার ৬৮৩ জন। অনুপস্থিত ছিল এক হাজার ৮১২ জন পরীক্ষার্থী। খুলনায় অনুপস্থিত ছিল ২৪৬ জন, বাগেরহাট ১৩৩ জন, সাতক্ষীরায় ১৯৫ জন, কুষ্টিয়ায় ১৯১ জন, চুয়াডাঙ্গায় ১৬৪ জন, মেহেরপুরে ৯০ জন, যশোরে ২৮৯ জন, নড়াইলে ১১৮ জন, ঝিনাইদহে ২৭০ জন ও মাগুরায় ১১৬ জন।

প্রসঙ্গত, চলমান এসএসসি পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার নড়াইলের কালিয়া ও লোহাগড়া উপজেলার ৪টি পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের এমসিকিউ প্রশ্নপত্রের জায়গায় বাংলা ২য় পত্রের এমসিকিউ) বিতরণ করা হয়েছিল। পরীক্ষা নিয়ে কোনো বির্তক সৃষ্টি যাতে না হয়, সে কারণেই বোর্ড কর্তৃপক্ষ বাংলা ২য় পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষা স্থগিত করেন। আন্তঃশিক্ষাবোর্ডের সাথে আলোচনা করে বাংলা ২য় পত্রের এমসিকিউ পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.