Take a fresh look at your lifestyle.

চেয়ারম্যান পদে ২ প্রার্থীই বৈধ, ৫ সদস্য প্রার্থীর বাতিল

যশোর জেলা পরিষদ নির্বাচন

0

প্রতিবেদক :
যশোর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও বর্তমান প্রশাসক সাইফুজ্জামান পিকুল ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (বিএলডিপি) প্রার্থী মারুফ হাসান কাজলসহ ৫১ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তবে, নির্বাচনী হলফনামায় গড়মিল, আয়করের তথ্য লুকানোসহ নানা কারণে ৫ সদস্য পদ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আজ রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সনেট মিলনায়তনে ‘জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের যাচাই বাছাই’ অনুষ্ঠানে প্রার্থীদের মনোনয়ন বাতিল করেন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

বাদপড়া প্রার্থীরা হলেন: ১ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য প্রার্থী হাজেরা পারভীন, ২ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী আনারুল ইসলাম, ৫ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী জয়নাল আবেদীন, ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী অহেদুজ্জামান এবং ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের সদস্য প্রার্থী জাকির হোসেন।

এর আগে, গত বৃহস্পতিবার উৎসবমুখর পরিবেশে চেয়ারম্যান ২, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য ১৪ জন মনোনয়নপত্র জমা দেন।

প্রসঙ্গত, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ। ভোটার তালিকা অনুযায়ী এক হাজার ৩১৯ জনপ্রতিনিধি জেলা পরিষদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ একহাজার ৭ জন ও নারী ভোটার ৩১২ জন। আগামী ১৭ অক্টোবর যশোর জেলা পরিষদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ব্যবহার করা হবে ইভিএম।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.