Take a fresh look at your lifestyle.

তল্লাশিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি-রেল পুলিশের সংঘর্ষ, আহত ৩

খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস

0

প্রতিবেদক :
খুলনা-কলকাতা রুটে চলাচলকারী বন্ধন এক্সপ্রেস ট্রেনে তল্লাশিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ রেল পুলিশ আহত হয়েছেন। আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ভারত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে পৌঁছানোর পর বিজিবি সদস্যরা তল্লাশি করতে গেলে মমিন হোসেন নামে এক রেল পুলিশের সাথে ছবি তোলা নিয়ে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ধস্তাধস্তি হলে রেল পুলিশের ৩ সদস্য আহত হন। আহত রেল পুলিশের সদস্যরা হচ্ছেন : মো. সেতাফুর রহমান, মো. ইনতাজুল হক এবং মো. মমিন।

রেলওয়ের বেনাপোল স্টেশন মাস্টার সাইদুজ্জামান জামান, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশি করা যাবে না, রেল পুলিশের পক্ষ থেকে এ ধরনের বক্তব্য রাখার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করে। পরবর্তীতে বিজিবির ২০-২২ জনের একটি টিম এসে রেল পুলিশের মো. মমিনকে তাদের গাড়িতে করে তুলে বিজিবি ক্যাম্পে নিয়ে যায়। রেল পুলিশকে তুলে নিয়ে যাওয়ার সময় অন্যান্য রেল পুলিশ সদস্যরা বাধা প্রদান করলে বিজিবি তাদের ওপর হামলা চালায়।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল সাহেদ মো. মিনহাজ সিদ্দিকী জানান, বিজিবির তল্লাশির সময় সাদা পোশাকের একজন ভিডিও ধারণ করছিল। তাকে নিষেধ করলেও কথা শোনেনি। একপর্যায়ে তার আইডি কার্ড দেখাতে পারেননি। এ নিয়ে তুচ্ছ ঘটনা ঘটে।

এ প্রসঙ্গে রেলওয়ে পুলিশের খুলনাস্থ পুলিশ সুপার বলেন, এটা ¯্রফে একটা ভুল বোঝাবুঝি। এর পরপরই তিনি কল কেটে দেন।

 

Leave A Reply

Your email address will not be published.