Take a fresh look at your lifestyle.

যশোর-কেশবপুর সড়কে কলেজ বাস চালুর দাবি

যশোর সরকারি এমএম কলেজ

0

প্রতিবেদক :
যশোর-মনিরামপুর-কেশবপুর সড়কে সরকরি মাইকেল মধুসূদন (এমএম) কলেজের বাস চালু করার দাবি জানানো হয়েছে। আজ রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে কলেজের ১৬১ শিক্ষার্থী স্বাক্ষরিত একটি স্মারকলিপিতে এই দাবি জানানো হয়। কলেজের অধ্যক্ষ মর্জিনা আক্তারের কাছে শিক্ষার্থীরা এই স্মারকলিপি তুলে দেন।

স্মারকলিপিতে বলা হয়েছে, যশোর সদর, মণিরামপুর ও কেশবপুর উপজেলা থেকে কলেজে অধ্যয়নরত ৪০ শতাংশ শিক্ষার্থী কলেজে যাতায়াত করেন। যাতায়াতের জন্যে যশোর-মণিরামপুর-কেশবপুর সড়কে কলেজের কোনো বাস চলাচল করে না। যে কারণে গণপরিবহনে অনেক কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে। সম্প্রতি জ্বালানি তেলের দাম বাড়ায় বাসের ভাড়াও বাড়ানো হয়েছে। এই বর্ধিত ভাড়া বহন করা আমাদের পক্ষে প্রায় অসম্ভব হয়ে পড়েছে। যে কারণে এই সড়কে একটি বাস দেওয়ার দাবি জানাচ্ছি।

কলেজের অর্থনীতি বিভাগের চর্তুথ বর্ষের শিক্ষার্থী খন্দকার রুবাইয়া বলেন, যশোর সদর, মণিরামপুর ও কেশবপুর উপজেলা থেকে অন্তত সাত হাজার শিক্ষার্থী এই কলেজে লেখাপড়া করে। কিন্তু এই রুটের শিক্ষার্থীদের চলাচলের জন্যে কোনো বাস দেওয়া হয়নি। চৌগাছা ও ঝিনাইদহ রুটে কলেজের দুটি বাস চলাচল করে। অথচ আমাদের সড়কে কোনো বাস চলাচল করে না। গণপরিবহনে চলাচল করতে মেয়েদের জন্যে খুব সমস্যা হচ্ছে। অনেক সময় গণপরিবহনে অসৌজন্যমূলক আচরণেরও শিকার হতে হয়। এজন্য একটি কলেজ বাসের দাবি জানাচ্ছি।

কলেজের অধ্যক্ষ মর্জিনা আক্তার বলেন, শিক্ষার্থীদের স্মারকলিপি পেয়েছি। কলেজে বর্তমানে তিনটি বাস চালু রয়েছে। এখনই যশোর-কেশবপুর লাইনে বাস চালু করা যাচ্ছে না। তবে কিভাবে চালু করা যায় তা ভেবে দেখা হচ্ছে।’

 

Leave A Reply

Your email address will not be published.