Take a fresh look at your lifestyle.

যবিপ্রবির এনএফটি বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

0

প্রতিবেদক :
বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক, নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) পুষ্টি ও খাদ্যপ্রযুক্তি (এনএফটি) বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে এনএফটি বিভাগের আয়োজনে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় থেকে কেউ কখনও বিদায় নেয় না। নানা ফরম্যাটে বিশ্ববিদ্যালয়ের সাথে তাদের সবসময়ই সংযোগ থেকেই যায়। এ বিশ্ববিদ্যালয় থেকে তোমরা বিদায় নিয়ে কর্মজীবনে প্রবেশ করবে। এ প্রতিষ্ঠানের মানমর্যাদা তোমাদেরই অক্ষুন্ন রাখতে হবে। তোমাদের ভবিষ্যত আরও উজ্জ্বল, সাফল্যমন্ডিত হোক, এই কামনা করি।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ ক্যাম্পাসে তোমাদের স্বাগত জানাচ্ছি। তোমাদের কলকাকলিতে এ ক্যাম্পাস মুখরিত উয়ে উঠুক সেই কামনা করি। শিক্ষার্থীদের কল্যাণের জন্য একটি শিক্ষার্থী কল্যাণ ট্রাস্ট গঠনের কথা উল্লেখ করেন তিনি।

পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এনএফটি) বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, পুষ্টি ও খাদ্যপ্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, সহকারী অধ্যাপক তানভীর আহমেদ, বিভাগটির বিদায়ী শিক্ষার্থী আরিফ ইসলাম, মেহেদী হাসান শোভন, স্নাতকোত্তরের শিক্ষার্থী নোমান ইসলাম, প্রথমবর্ষের শিক্ষার্থী বিনয় কুমার প্রমুখ।

আলোচনা পর্ব শেষে বিদায়ী বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক, নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠান পরিচালনা করেন এনএফটির শিক্ষার্থী মোসাব্বির হোসাইন ও অনন্যা রাইয়ান। বিকেলে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

Leave A Reply

Your email address will not be published.