Take a fresh look at your lifestyle.

যশোর বোর্ডের স্থগিত হওয়া এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

0

প্রতিবেদক :
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড যশোরে চলমান এসএসসি পরীক্ষায় স্থগিত হওয়া বাংলা (আবশ্যিক) ২য় পত্রের এমসিকিউ পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। যশোর বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। ঐদিন বেলা ১১টায় শুরু হবে। এর আগে, রুটিন অনুযায়ী গত শনিবার পরীক্ষা হওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার নড়াইলের কালিয়া ও লোহাগড়া উপজেলার ৪টি পরীক্ষাকেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন বিতরণ করায় পরীক্ষটি স্থগিত হয়।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র বলেন, চলমান এসএসসি পরীক্ষার প্রথমদিন বৃহস্পতিবার নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় ও ইতনা কলেজিয়েট স্কুলের পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের এমসিকিউ প্রশ্নপত্রের জায়গায় বাংলা ২য় পত্রের (এমসিকিউ) বিতরণ করা হয়েছিল। পরীক্ষা নিয়ে কোনো বির্তক সৃষ্টি যাতে না হয়, সেই কারণেই এই সিদ্ধান্ত। পরবর্তীতে আন্তঃশিক্ষাবোর্ডের সঙ্গে আলোচনা করে আগামী ৩০ সেপ্টেম্বর স্থগিত হওয়া বাংলা (আবশ্যিক) ২য় পত্রের এমসিকিউ পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।

এদিকে, পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্রের এমন ভুল কিভাবে হলো, সে বিষয়ে বোর্ড তদন্ত কমিটি করেছে। কমিটি তদন্ত করে চেয়ারম্যানের কাছে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক বোর্ডের বিদ্যালয় পরিদর্শক সিরাজুল ইসলাম বলেন, তদন্ত কাজ শেষ পর্যায়ে। মঙ্গলবার নড়াইল জেলা প্রশাসকও তাদের একটি তদন্ত নথি আমাদের কাছে দিয়েছে। দ্রুতই আমরা তদন্ত পর্যালোচনা নথি বোর্ড চেয়ারম্যানের কাছে জমা দেব।

 

 

 

Leave A Reply

Your email address will not be published.