Take a fresh look at your lifestyle.

পিকুল পেলেন ঘোড়া, কাজলের প্রতীক আনারস

যশোর জেলা পরিষদ নির্বাচন

0

প্রতিবেদক :
যশোর জেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৫০ জনের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এরমধ্যে চেয়ারম্যান পদে দু’জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ ও সাধারণ সদস্য পদে ৩৪ প্রার্থী রয়েছেন। আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে যশোর কালেক্টরেট সভাকক্ষে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। এসময় জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমানসহ প্রার্থীরা উপস্থিত ছিলেন।

এর আগে, যাচাই-বাছাই ও প্রার্থিতা প্রত্যাহার শেষে ৪৯ জন চুড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন। তবে, প্রতীক বরাদ্দের আগের দিন হাইকোর্টের রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছেন বাঘারপাড়া উপজেলা থেকে সদস্য প্রার্থী জয়নাল আবেদিন। তিনি ঋণখেলাপি ও হলফনামায় ত্রæটি থাকায় তার প্রার্থিতা বাতিল করে জেলা রিটার্নিং অফিসার।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইফুজ্জামান পিকুল ঘোড়া প্রতীক ও বিকল্পধারার মারুফ হাসান কাজল আনারস প্রতীক পেয়েছেন।

সাধারণ সদস্য পদে শার্শা উপজেলায় ২ জন, ঝিকরগাছা উপজেলায় ৪ জন, চৌগাছা উপজেলায় ৪ জন, অভয়নগর উপজেলায় ৬ জন, বাঘারপাড়া উপজেলায় ৪ জন, সদর উপজেলায় ৫ জন, মণিরামপুর উপজেলায় ২ জন ও কেশবপুর উপজেলায় ৭ জনকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়া, সংরক্ষিত মহিলা সদস্য পদে সদর, বাঘারপাড়া ও অভয়নগর আসনে ৮ জন, মণিরামপুর ও কেশবপুর আসনে ৩ জন, এবং শার্শা, ঝিকরগাছা ও চৌগাছা উপজেলায় ৩ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে নির্বাচনের রিটার্নিং অফিসার মো. তমিজুল ইসলাম খান প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা করার অনুরোধ করেন।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর প্রথমবারের মতো ইভিএমে জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ৮টি উপজেলার মধ্যে ৭টি উপজেলা পরিষদে ভোট কেন্দ্র করা হয়েছে। শুধুমাত্র সদর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে যশোর সরকারি কালেক্টরেট স্কুলে। এক হাজার ৩১৯ ভোটার প্রার্থীদের ভাগ্য নির্ধারণ করবেন।

Leave A Reply

Your email address will not be published.