Take a fresh look at your lifestyle.

শার্শার ২৯ পূজা মন্ডপে এমপি আফিলের ৭ লাখ টাকার অর্থ সহায়তা

শারদীয় দুর্গোৎসব

0

প্রতিবেদক :
সার্বজনীন দুর্গোৎসব উপলক্ষে শার্শা উপজেলার সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভা করেছেন সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন। আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) শার্শা উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে উপজেলার ২৯টি মন্ডপের পূজা কমিটির নেতৃবৃন্দের হাতে তিনি সরকারি এবং ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ প্রদান করেন। এ সময় সরকারি তহবিল হতে প্রতিটি পূজা মন্ডপের জন্য সাড়ে ১৯ হাজার এবং নিজস্ব তহবিল হতে ৫ হাজার করে মোট ৭ লাখ ১০ হাজার ৫শ’ টাকার সহায়তা প্রদান করা হয়।

শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি সনাতন ধর্মাবলম্বীদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন।

এ সময় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেন, প্রতিবছর ঢাকঢোল আর কাঁসর বাজিয়ে যখন শারদীয় দুর্গাপূজার শুভাগমন হয়, তখন এদেশের স্বাধীনতাবিরোধী অপশক্তি অগ্নিমূর্তি ধারণ করে। ওরা নানাভাবে ভৎসনা করে সনাতন ধর্মাবলম্বীদের। সাথে উস্কানিসহ প্রতিমা ভাঙচুর করে আর দেশকে ঠেলে দিতে চায় অশান্তির দিকে। তাই ওদের সাথে কোনো ধরনের আপোষ নাই। যখনই আঘাত করতে আসবে তখনই ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে।

শেখ আফিল উদ্দিন আরও বলেন, আসছে জাতীয় নির্বাচন। তাই, এখনই আপনাদের সজাগ থেকে সার্বজনীন দুর্গোৎসব পালন করতে হবে। সেইসাথে নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী শক্তি যাতে পূজায় কোনোভাবে ক্ষয়ক্ষতি করতে না পারে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। সম্প্রীতির বাংলাদেশ প্রতিষ্ঠিত রাখতে প্রতিটি পূজামন্ডপে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তার চাদরে বেষ্টিত। এইসাথে আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সনাতন ধর্মাবলম্বীদের পাশে থাকবে নিবেদিতপ্রাণ হয়ে।

অনুষ্ঠানে শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বৈদ্যনাথ দাস, সাধারণ সম্পাদক নীল কমল সিংহ, সাংস্কৃতিক সম্পাদক অশোক কুমার ঘোষ, উপজেলা হিন্দু- বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি জয়দেব কুমার সিংহ, সাধারণ সম্পাদক উত্তম কুমার বিশ্বাষ, বেনাপোল পৌর পূজা উদযাপন কমিটির সভাপতি শান্তিপদ গাঙ্গুলি, সাধারণ সম্পাদক উজ্জল কুমার বিশ্বাসসহ উপজেলার সকল প্রান্তের সনাতন ধর্মাবলম্বীরা।

Leave A Reply

Your email address will not be published.