Take a fresh look at your lifestyle.

প্রধান শিক্ষক ও সভাপতির অপসারণের দাবিতে মানববন্ধন

অভয়নগরের মথুরাপুর পুড়াখালী মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্য

0

অভয়নগর প্রতিনিধি : অভয়নগরের মথুরাপুর পুড়াখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা পর্ষদের সভাপতির অপসারণের দাবিতে শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধন করেছে। রোববার (২ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের সামনে যশোর-খুলনা মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে ওই বিদ্যালয়ে একজন অফিস সহকারী, একজন আয়া ও নৈশপ্রহরী নিয়োগ বাণিজ্যের অর্থ বিদ্যালয়ের তহবিলে জমাদান এবং শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার লক্ষ্যে দুর্নীতিবাজ প্রধান শিক্ষক ও পরিচালনা পর্ষদের সভাপতির শাস্তির দাবিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। মানববন্ধন চলাকালে ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের বিদ্যুৎসাহী সদস্য হাদীউজ্জামান মল্লিক সাংবাদিকদের বলেন, সম্প্রতি বিদ্যালয়ে তিনজন কর্মচারী (অফিস সহকারী, আয়া ও নৈশপ্রহরী) নিয়োগ দিয়ে ৩০ লাখ টাকা বাণিজ্য করে বিদ্যালয়ের তহবিলে মাত্র ৬ লাখ টাকা জমা দেওয়া হয়েছে। বাকি ২৪ লাখ টাকা প্রধান শিক্ষক ফেরদাউস জাহান ও পরিচালনা পর্ষদের সভাপতি হাজী রবিউল ইসলাম আত্মসাত করেছেন। তাছাড়া আবেদনকারী প্রার্থীদের জমা দেওয়া পোস্টাল অর্ডারের টাকাও আত্মসাত করেছেন। প্রধান শিক্ষক ও সভাপতির এধরণের কর্মকা-ের বিচার দাবি করেন তিনি।
অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদাউস জাহান অভিযোগ অস্বীকার করে বলেন, বিদ্যুৎসাহী সদস্য হাদীউজ্জামান মল্লিককে কমিটি থেকে বাদ দেওয়ায় তিনি কোর্টে মামলা দায়ের করেছেন। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কিছুই বলতে পারছি না।
বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি হাজী রবিউল ইসলাম বলেন, চাকুরী প্রার্থীদের অভিভাবকদের কাছ থেকে গ্রহণ করা টাকা বিদ্যালয়ের তহবিলে জমা দেয়া হয়েছে। আমার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, ‘মথুরাপুর পুড়াখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা পর্ষদের সভাপতির বিরুদ্ধে অভিযোগ আকারে একটি স্মারকলিপি পেয়েছি। বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাকে জানানো হয়েছে।’

Leave A Reply

Your email address will not be published.