Take a fresh look at your lifestyle.

জেলা সাঁতার লিগে প্রথম দিনেই শীর্ষে যশোর সুইমিং ক্লাব

0

প্রতিবেদক

যশোরে শুক্রবার ছয় বছর পর উদ্বোধন করা হয় জেলা সাঁতার লিগের। প্রথম দিনেই ১৬টি পদক জয় করে শীর্ষস্থানে যশোর সুইমিং ক্লাব। আটটি পদক নিয়ে দ্বিতীয় স্থানে থ্রি ব্রাদার্স সুইমিং ক্লাব। তৃতীয় স্থানে রয়েছে ইয়াকুব আলী স্মৃতি সংঘ। তারা জয় করেছে তিনটি পদক।
সর্বশেষ ২০১৫ সালে সাঁতার ও ওয়াটারপোলো লিগ অনুষ্ঠিত হয়েছিল কালেক্টরেট পুকুরে। সেই লিগের খেলা শেষ পর্যন্ত আর সমাপনীর মুখ দেখেনি। প্রতিযোগিতার শেষ দিকে এসে ওয়াটারপোলো লিগের খেলায় একটি গোলকে কেন্দ্র করে বাক বিতন্ডা, পরে বেঞ্চসহ অনেক কিছুই পানিতে ফেলে দেওয়া হয়। যার ফলে সর্বশেষ লিগটি আর শেষ করতে পারেননি আয়োজকরা। পন্ড হয়ে যাওয়া লিগের কোন সুরাহা না করে ছয় বছর পর আবারও লিগের খেলা চালু হওয়ায় পক্ষে বিপক্ষে দেখা গেছে নানা প্রশ্ন।
প্রতিযোগিতা শুরু হয় ছয় থেকে আট বছর বালক বিভাগের ফ্রি স্টাইল সাঁতার দিয়ে। আর শেষ হয় ১৮ থেকে ২০ বছর যুবক গ্রæপের ১০০ মিটার বাটারফ্লাই সাঁতার দিয়ে। এর মাঝে বিভিন্ন গ্রæপের বালক ও বালিকা ও যুবক গ্রæপের ১২টি সাঁতারের বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। সব মিলে প্রথম দিনেই শেষ হয়েছে ১৪টি ইভেন্টের প্রতিযোগিতা।

সাঁতার লিগে অংশ নিচ্ছে জেলা ক্রীড়া সংস্থার এফিলেটেডভুক্ত ১১টি ক্লাব। এসব ক্লাব সমূহ হলো যশোর সুইমিং ক্লাব, গোল্ডেন স্টার ক্লাব, ইয়াকুব আলী স্মৃতি সংঘ, গেøারিয়াস স্পোর্টিং ক্লাব, যশোর মিতালী সংঘ, থ্রি ব্রাদার্স সুইমিং ক্লাব, বৈশাখী বানিজ্য সংস্থা, প্যারাডাইস টিটি ক্লাব, ডি ডি স্পোর্টিং ক্লাব, সিটি ইয়ুথ ক্লাব ও ডলফিন সুইমিং ক্লাব। প্রথম দিনের প্রতিযোগিতা শেষে যশোর সুইমিং ক্লাব ৭টি স্বর্ণ, সমসংখ্যক রৌপ্য ও দু’টি ব্রোঞ্জ পদক জয় করে শীর্ষে তারা। তারা ১৬টি পদক জয় করেছে। দ্বিতীয় স্থানে থ্রি ব্রাদার্স সুইমিং ক্লাব ৫টি স্বর্ণ, ৩টি রৌপ্য পদক জয় করেছে। তাদের পদক সংখ্যা ৮টি। তৃতীয় স্থানে ইয়াকুব আলী স্মৃতি সংঘ। তাদের অর্জিত পদকের সংখ্যা ৩টি। এর মধ্যে তারা ১টি স্বর্ণ ও দু’টি ব্রোঞ্জ পদক পেয়েছে।  চতুর্থস্থানে রয়েছে বৈশাখী বানিজ্য সংস্থা, যশোর মিতালী সংঘ ও ডলফিন সুইমিং ক্লাব। এই তিনটি ক্লাব দু’টি করে পদক পেয়েছে। এসব পদকের মধ্যে রয়েছে ১টি রৌপ্য ও ১টি ব্রোঞ্জ। প্যারাডাইস টিটি ক্লাব ও সিটি ইয়ুথ ক্লাব একটি করে ব্রোঞ্জ পদক অর্জন করেছে।
এর আগে সকালে সুইমিংপুলে বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির। সাঁতার পরিষদের সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি মকসেদ শফী, অতিরিক্ত সাধারণ সম্পাদক এম এম আকসাদ সিদ্দিকী শৈবাল, যুগ্ম সম্পাদক শহিদ আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন সাঁতার পরিষদের সম্পাদক গোলাম মোর্শেদ লিন্টু।

 

Leave A Reply

Your email address will not be published.