Take a fresh look at your lifestyle.

মেহেরপুরে দুই প্রতিষ্ঠানে জরিমানা ৯০ হাজার

0

মেহেরপুর প্রতিনিধি :
মেহেরপুর শহরের একটি মিষ্টান্ন ভান্ডারের কারখানার অভ্যন্তরে স্বাস্থ্যবিধি না মেনে উন্মুক্ত ল্যাট্রিন নির্মাণ, কর্মচারীদের স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অভিযোগে ৫০ হাজার এবং একটি জুয়েলারি মালিককে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার (৮ নভেম্বর) দুপরে শহরের বড়বাজারে গিয়াস মিষ্টান্ন ভান্ডার এবং হোটেল বাজারে সোনার ক্যারেটে প্রতারণার অভিযোগে নিউ পল্লীশ্রী জুয়েলার্সে অভিযান চালায়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকরি পরিচালক সজল আহমেদ বলেন, মেসার্স গিয়াস মিষ্টান্ন ভান্ডারের কারখানায় অপরিচ্ছন্ন ও নোংরা দুর্গন্ধযুক্ত পরিবেশে তৈরি হচ্ছে মিষ্টি ও মিষ্টি জাতীয় খাবার। কারখানার মধ্যে উন্মুক্ত খোলা টয়লেট। হাত ধোয়ার জন্য সাবান বা হ্যান্ডওয়াশ নেই। কর্মচারীদের নেই যথাযথ স্বাস্থ্যবিধি। প্যাকেটজাত দই মিষ্টিতে মানা হচ্ছে না যথাযথ মোড়কিকরণ আইন। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া লিখিত অভিযোগের প্রেক্ষিতে মেহেরপুর শহরের হোটেল বাজার এলাকার মেসার্স নিউ পল্লীশ্রী জুয়েলার্সে অভিযান চালানো হয়। প্রতিষ্ঠানটির ২২ ক্যারেট বলে বিক্রি করা স্বর্ণের দুল পরীক্ষা করে ২০.৪৫ ক্যারেট পাওয়ায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.