Take a fresh look at your lifestyle.

প্রধানমন্ত্রীকে দেখতে ‘নৌকা’ নিয়ে মাগুরা থেকে যশোরে শহর আলী

0

প্রতিবেদক :
বুধবার (২৩ নভেম্বর) সন্ধ্যা। যশোর শহরের রাস্তায় নৌকা চলতে দেখে অবাক হয়ে তাকাচ্ছিলেন পথচারীরা। তারা উঁকি দিয়ে দেখতে চাইছিলেন ভেতরে বসে থাকা লোকটিকে। ভট ভট শব্দ করে একপাশ দিয়ে চলছিল নৌকাটি। কাছে এগোতেই দেখা যায়, নৌকার ছইয়ের ভেতরে বসে আছেন একব্যক্তি। হাত নেড়ে ইশারা করতেই ভট ভট শব্দ থামিয়ে ছই থেকে মুখ বের করে তাকালেন।

‘চাচা বাড়ি কোথায়?’ জানতে চাইলে বলেন, ‘বাড়ি মাগুরা’। এরপর বিস্তারিত পরিচয় দেন। বাঁশ-কাঠ ও কাপড়ে দিয়ে বানানো নৌকার চালকের আসনে বসা ব্যক্তির নাম শেখ শহর আলী। যশোর জেলা শহরে প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে তিনি এসেছেন মাগুরার শালিখা উপজেলার সরশুনা গ্রাম থেকে।

৮০ সিসির মোটরসাইকেলের ওপর বাঁশ-কাঠের নৌকার ফ্রেম বসিয়ে দুপুরে যশোরের উদ্দেশ্যে রওনা দেন শহর আলী। তিনি মূলত বাউল গান করেন। প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে এরকম নৌকা বানিয়ে মাগুরা থেকে ছুটে এসেছেন।

শহর আলী বলেন, ‘বৃহস্পতিবার (২৪ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা আছে। তাই এই নৌকা নিয়ে এসেছি। মানুষকে আনন্দ দেব, নিজেও আনন্দ পাব।’

প্রধানমন্ত্রীর জনসমাবেশ শেষ হওয়া পর্যন্ত যশোরে থাকবেন শেখ শহর আলী। জনসভার এলাকায় নৌকা নিয়ে ঘুরবেন এবং বাউল গান শোনাবেন বলে জানান তিনি।

বৃহস্পতিবার যশোর স্টেডিয়ামে বিশাল জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক এই ভেন্যুসহ পুরো শহর সমাবেশস্থলে পরিণত করতে গত সাত দিন ধরে ব্যস্ত সময় পার করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। জনসভাকে ঘিরে প্রচার-প্রচারণা, আর শ্লোগানে মুখর যশোর। সাধারণ মানুষ প্রধানমন্ত্রীর গুরুত্বপূর্ণ ভাষণ এবং উন্নয়নের নতুন ভাবনার কথা শুনতে অপেক্ষায় রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.