Take a fresh look at your lifestyle.

যশোরে প্রধানমন্ত্রীর জনসভায় পাঁচ মেডিকেল টিম

0

প্রতিবেদক :
যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় কাজ করছে পাঁচটি মেডিকেল টিম। যশোর আড়াইশ’ শয্যা জেনারেল হাসপাতালের সহযোগিতায় সিভিল সার্জন দফতর এসব মেডিকেল টিম গঠন করেছে।

যশোরের সিভিল সার্জন ডা. বিপ্লব কুমার বিশ্বাস জানান, জনসভাস্থলে ও স্থানীয় হাসপাতালে চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য স্বাস্থ্য বিভাগের সকল কর্মী প্রস্তুত আছে।

জনসভাস্থলে আগতদের যেকোনো ধরনের জরুরি স্বাস্থ্যগত প্রয়োজনে ২টি মেডিকেল টিম নিয়োজিত রয়েছে। এছাড়া সকল ধরনের চিকিৎসা, আধুনিক যন্ত্রপাতি ও অ্যাম্বুলেন্সসহ একটি বিশেষজ্ঞ দল ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যালিটি কলেজে দায়িত্ব পালন করছেন।

তিনি আরও জানান, যেকোনো ধরনের স্বাস্থ্য সংশ্লিষ্ট প্রয়োজনে ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাকিব রাসেল ও এমওসিএস ডা. রেহেনেওয়াজের তত্ত্বাবধানে সিভিল সার্জন কার্যালয়ে একটি জরুরি কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান জানান, হাসপাতালে জরুরি বিভাগ, অন্তঃবিভাগ ও আইসিইউ বিভাগে সকল জরুরি সেবাসহ বিশেষায়িত টিম প্রস্তত রাখা হয়েছে। এছাড়া শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবাসহ অ্যাম্বুলেন্স অবস্থান করছে।

প্রস্তুত রাখা হয়েছে পার্শ্ববর্তী সকল উপজেলার জরুরি মেডিকেল টিমও।

Leave A Reply

Your email address will not be published.