Take a fresh look at your lifestyle.

মেহেরপুর সীমান্তে শূন্য রেখায় লাশ দেখানোর সৌহার্দ্য আয়োজন

0

মেহেরপুর প্রতিনিধি :
মেহেরপুর সীমান্তে দুই দেশের শূন্যরেখায় ভারতে মারা যাওয়া বাংলাদেশি স্বজনদের লাশ দেখানোর আয়োজন করে এক সৌহার্দ্য সম্পর্কের অবতারণা করলো দুই দেশের সীমান্তরক্ষিরা। আজ শনিবার (২৬ নভেম্বর) দুপুরে মেহেরপুরের মুজিবনগর সীমান্তের মেইন পিলার ১০৫-এর কাছে বাংলাদেশি স্বজনদের লাশ দেখানোর ব্যবস্থা করা হয়। মুজিবনগর বিজিবি ক্যাম্প কমান্ডার শহিদ শেখ ও ভারতের হৃদয়পুর বিএসএফ ক্যাম্প কমান্ডার তরুণ কুমার শর্মার নেতৃত্বে বিজিবি-বিএসএফ লাশ দেখানোর আয়োজন করেন।

সুকৃতি মন্ডল ৩৫ বছর আগে বিবাহসূত্রে ভারতের নদীয়া জেলার চাপড়া থানার হৃদয়পুর গ্রামে বসবাস করছেন। তিনি দীর্ঘদিন রোগে ভুগছিলেন। শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় তিনি মারা যান। তার মৃত্যুর খবর পেয়ে মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামের তার ভাই প্রভুদান হালসোনা স্থানীয় ইউপি সদস্য সেবাস্তিন মল্লিকের মাধ্যমে বিজিবির কাছে আবেদন করেন। বিজিবি আবেদন পেয়ে বিএসএফকে লাশ দেখানোর ব্যবস্থা করার জন্য পত্র দেন।

স্থানীয় ইউপি সদস্য সেবাস্তিন মল্লিক জানান, সুকৃতি মন্ডল আমার ফুফু হন। মৃত্যুর খবর পেয়ে আমরা বিজিবির কাছে মরদেহ দেখার আবেদন জানাই। বিজিবি আমাদের আবেদনে সাড়া দিয়ে বিএসএফের সাথে সমন্বয় করে মরদেহ দেখানোর ব্যবস্থা করেন।

সুকৃতি মন্ডলের বোনের ছেলে ভারতীয় নাগরিক জুম্মত মন্ডল বলেন, মাসির লাশ তার ভাই-বোনদের দেখাতে পেরে আমরা খুবই খুশি।

চুয়াডাঙ্গা বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক শাহ মো. ইশতিয়াক বলেন, দুই দেশের সীমান্তবর্তী মানুষের সম্পর্ক উন্নয়ন, অপরাধ প্রবণতা কমাতে বিজিবি-বিএসএফ এর এ ধরনের মানবিক কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.