Take a fresh look at your lifestyle.

ব্রুনাইয়ে বাংলাদেশ খাদ্য ও সংস্কৃতি উৎসব

0

বার্তাকক্ষ :
ব্রুনাইয়ে উদযাপিত হয়েছে ‘বাংলাদেশ খাদ্য ও সংস্কৃতি উৎসব ২০২২’। ব্রুনাইস্থ বাংলাদেশ দূতাবাস ও ব্রুনাই ফুড এওয়ার্ডসের তত্ত্বাবধানে রোববার (৪ ডিসেম্বর) অনুষ্ঠিত এই উৎসবে খাদ্য পরিবেশন করে বাংলাদেশ কমিউনিটির একাধিক রেস্তোরা।

উৎসবের প্রথম পর্বে ‘বাংলাদেশ স্ট্রিট ফুড ফেস্টিভ্যাল’ শিরোনামে অনুষ্ঠিত হয় বন্দর সেরি বেগওয়ানে ডি’গ্রীন সিলেট রেস্তোরায়। এখানে প্রধান অতিথি ছিলেন ব্রুনাইয়ের প্রাথমিক সম্পদ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব ইয়াং মূলিয়া দায়াং হাজাহ তুতিয়াতি বিনতি হাজি আব্দুল ওয়াহাব। এছাড়াও উপস্থিত ছিলেন ব্রুনাইয়ে ভারতের রাষ্ট্রদূত অলোক অমিতাভ দিমরি, তিমুর লেস্তের রাষ্ট্রদূত এবেল গুতেরেস এবং ব্রুনাই ফুড এওয়ার্ডস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা হাজী নাসির লতিফ। স্ট্রিট ফুড ফেস্টিভ্যালে বাংলাদেশের ৭টি রেস্তোরা তাদের নিজ নিজ বিশেষ খাবার নিয়ে অংশগ্রহণ করে। বাংলাদেশ হাইকমিশনার নাহিদা রহমান সুমনা প্রধান অতিথি, ভারত ও তিমুর লেস্তের রাষ্ট্রদূত ও ব্রুনাই ফুড এওয়ার্ডসের সিইও হাজি নাসির এই ৭টি রেস্তোরার সিগনেচার ডিশের স্বাদ গ্রহণ করেন এবং বিচার করে স্কোর প্রদান করেন।

একইদিন বিকালে ব্রুনাইয়ের হোটেল রেডিসনে ‘বাংলাদেশ খাদ্য ও সংস্কৃতি উৎসব ২০২২’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রুনাইয়ের এটর্নি জেনারেল ইয়াং বেরহরমাত দাতো সেরি পাদুকা হাজি আহমেদ বিন পেহিন ওরাং কায়া লায়লা সেতিয়া বাক্তি ডি রাজা দাতো লায়লা উতমা হাজী আওয়াং ইসা, যিনি রিবন কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানের এই পর্বে আরও উপস্থিত ছিলেন ব্রুনাইয়ের প্রাথমিক সম্পদ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, যুক্তরাষ্ট্র, ভারত, ভিয়েতনাম, তুরস্ক, ইরান, জাপান, মালায়েশিয়া, কানাডা, যুক্তরাজ্য, ফ্রান্স, থাইল্যান্ড, পাকিস্তান, তিমুর লেস্তের রাষ্ট্রদূতসহ অনেক গণ্যমান্য ব্যক্তি।

বাংলাদেশ খাদ্য ও সংস্কৃতি উৎসবের বিজ্ঞ বিচারকেরা ডি’গ্রীন সিলেট রেস্তোরাকে তাদের বিফ বিরিয়ানির জন্য ‘দ্যা বেস্ট ডিশ অ্যাওয়ার্ড’ প্রদান করেন। মিতা ও মেহেদী রেস্তোরা তাদের বিশেষ মিষ্টির জন্য দ্বিতীয় পুরস্কারে ভূষিত হয়। আর তৃতীয় পুরস্কর যৌথভাবে গ্রহণ করে শান্তিনূর রেস্তোরা (কাতল মাছের ঝোল) এবং বৈশাখী রেস্তোরা (সরিষা ইলিশ)।

Leave A Reply

Your email address will not be published.