Take a fresh look at your lifestyle.

যশোর মুক্ত দিবস উদযাপিত

0

প্রতিবেদক :
যশোরে নানা কর্মসূচির মধ্য দিয়ে যশোর মুক্ত দিবস উদযাপিত হয়েছে। আজ (৬ ডিসেম্বর) সকাল ৯টায় টাউন হল ময়দানে জাতীয় সংগীতের মাধ্যমে দিবসটির কর্মসূচির সূচনা হয়। এরপর দিবসটি উপলক্ষে শহরের বকুলতলায় বঙ্গবন্ধু ম্যুরালে বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

এসময় সেখানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যুদ্ধকালীন বৃহত্তর যশোর জেলা মুজিব বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা আলী হোসেন মনি, উপ প্রধান মুক্তিযোদ্ধা রবিউল আলম, মুক্তিযোদ্ধা সংসদ যশোর ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মুযহারুল ইসলাম মন্টু, মুক্তিযোদ্ধা একরাম-উদ-দ্দৌলা প্রমুখ।

পরে বর্ণাঢ্য একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন। এছাড়া দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন আলোচনাসভার আয়োজন করে।

প্রসঙ্গত, ১৯৭১ সালের এইদিনে পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয়েছিল দেশের প্রাচীনতম এই জেলা। সর্বাত্মক এক যুদ্ধের পর ৬ ডিসেম্বর দুপুরের পরপরই যশোর ক্যান্টনমেন্ট ছেড়ে পালিয়ে যায় পাকহানাদাররা। আর এর মাধ্যমেই দেশের প্রথম জেলা হিসেবে শত্রæমুক্ত হয় যশোর।

Leave A Reply

Your email address will not be published.