Take a fresh look at your lifestyle.

দুর্নীতিবিরোধী অনুসন্ধানী প্রতিবেদনে যশোরের সাংবাদিক মনিরুলের পুরস্কার অর্জন

'দুদক মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯'

0

প্রতিবেদক :
দুর্নীতিবিরোধী অনুসন্ধানী প্রতিবেদনের জন্যে ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৯’ অর্জন করেছেন প্রথম আলোর যশোর জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম। আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে আজ শুক্রবার (৯ ডিসেম্বর) ঢাকা শিল্পকলা একাডেমির নাট্যশালা মঞ্চে বিশেষ অতিথি হিসেবে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই পুরস্কার তুলে দেন।

দুর্নীতি দমন কমিশন-দুদক আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি আবদুল হামিদের বাণীবদ্ধ বক্তব্য উপস্থাপন করা হয়। দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহের সভাপতিত্ব অনুষ্ঠানে বক্তব্য রাখেন দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান (অনুসন্ধান) ও মো. জহুরুল হক (তদন্ত) এবং দুদক সচিব মাহমুদ হোসেন।

অতিথিরা মনিরুল ইসলামের হাতে পুরস্কারের স্মারক (ক্রেস্ট), সনদপত্র ও চেক হাতে তুলে দেন। মনিরুল ইসলাম ছাড়াও সারাদেশের প্রিন্ট (ছাপা) ও ইলেক্ট্রনিক্স সংস্করণে আরও পাঁচজনকে এ পুরস্কার দেওয়া হয়েছে। এরমধ্যে তিন জন প্রিন্ট ও তিনজন ইলেক্ট্রনিক মাধ্যমের সাংবাদিক রয়েছেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও প্রথম আলোর যশোর জেলা প্রতিনিধি মনিরুল ইসলামসহ ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড’ প্রাপ্তরা , ছবি : কপোতাক্ষ

২০১৯ সালের ২৭ আগস্ট ‘যশোর শিক্ষা বোর্ড; দরপত্র ছাড়াই কেনাকাটা, অধিকাংশই অস্তিত্বহীন’ শিরোনামে প্রথম আলো পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদনের জন্যে মনিরুল ইসলামকে এই পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার জয়ী মনিরুল ইসলাম বলেন, ‘পেশাগত মুকুটে নতুন পালক যোগ হওয়ায় সুসাংবাদিকতার মাধ্যমে দেশ ও মানুষের কল্যাণে দায়িত্ব ও কর্তব্য আরও বেড়ে গেল। সাংবাদিকতা জীবনের এই অর্জন আমাকে আরও বহুদূর এগিয়ে দিবে বলে আমি বিশ্বাস করি।’

মনিরুল ইসলাম এর আগে ‘মাদকবিরোধী সেরা প্রতিবেদন পুরস্কার ২০১২’ অর্জন করেন। ২০০৯ সাল থেকে তিনি প্রথম আলো পত্রিকার যশোর জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজ, দৈনিক কল্যাণ ও দৈনিক রানার পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে সাংবাদিকতা করেছেন।

Leave A Reply

Your email address will not be published.