Take a fresh look at your lifestyle.

অভয়নগরে ভৈবর নদে ১২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

0

অভয়নগর প্রতিনিধি :
ভৈরব নদের অভয়নগর ও ফুলতলা সীমান্তের শিকিরহাট এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ১২টি স্থাপনা গুড়িয়ে দিয়েছে নওয়াপাড়া নৌবন্দর কর্তৃপক্ষ। দখলদাররা দীর্ঘদিন প্রবাহমান নদ দখল করে ওইসব স্থাপনা নির্মাণ করেছিল। আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিনব্যাপি এ উচ্ছেদ অভিযান চালায়।

নওয়াপাড়া নৌবন্দর সূত্র জানায়, প্রবাহমান নদে দীর্ঘদিন অবৈধ স্থাপনা নির্মাণ করে ঘাট গোডাউনসহ নানাধরনের স্থাপনা নির্মাণ করে ভোগদখল করে আসছিল। ওইসব স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নোটিশ দেয়া হয়। কিন্তু তারা তা করেনি। যে কারণে স্থাপনাগুলো গুড়িয়ে দেওয়া হয়। এরমধ্যে রয়েছে নওয়াপাড়া মোকামের বিশিষ্ট কয়লা আমদানিকারক প্রতিষ্ঠান জে এইচ এম-এর দুটি ঘাট, ব্যবসায়ী সঞ্জিত বসুর ৩টি ঘাট, ফুলতলা-নড়াইল সড়কে পারাপারের জন্য এলজিইডি কর্তৃক নির্মাণাধীন ফেরিঘাটে পন্টুন স্থাপনের জন্য নদের মধ্যে ভরাটকৃত মাটি, আলী আকবর বাবুর স্থাপিত ১৫০টি পিলার।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন খুলনা জেলা প্রশাসকের নির্বাহী ম্যজিস্ট্রেট মো. কামাল হোসেন। উপস্থিত ছিলেন নওয়াপাড়া নৌবন্দরের উপ-পরিচালক মো. মাসুদ পারভেজ, নৌবন্দরের সহকারি অর্থ কর্মকর্তা মাসুদ আকন্দ, নওয়াপাড়া নৌফাঁড়ির পুলিশ কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ।

এর আগে নওয়াপাড়া তালতলা এলাকায় অনুরুপভাবে আরও ৭০টি ঘাট উচ্ছেদ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.