Take a fresh look at your lifestyle.

যশোরে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় দুইজনের তিন বছর কারাদণ্ড

0

প্রতিবেদক :
পাবলিক পরীক্ষার প্রশ্ন ফাঁসের মামলায় দুইজনের তিন বছর করে কারাদন্ড দিয়েছেন আদালত। পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের দুই যুবকের ৩ বছর করে সশ্রম কারাদন্ড ও অর্থদন্ডের আদেশ দিয়েছে একটি আদালত। সাজাপ্রাপ্ত আসামিরা হলো, যশোর সদরের ছোট হৈবতপুর গ্রামের মিলন হোসেনের ছেলে সিরাজুল ইসলাম ও ঝিনাইদহ জেলার কালীগঞ্জের পিরোজপুর গ্রামের মসলেম উদ্দিনের ছেলে কামরুজ্জামান। আজ মঙ্গলবার (২০ ডিসেম্বর) চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা জাহাঙ্গীর এক রায়ে এ সাজা দিয়েছেন।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৯ সালের ১ ফেব্রুয়ারি কোতয়ালি থানার এসআই নুর ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে ছোট হৈবতপুর গ্রামে অভিযান চালায়। এ সময় পুলিশ দেখে পালিয়ে যাওয়ার সময় ওই দুইজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে পাওয়া দুটি মোবাইল ফোনে স্ক্রিনশট কপি ২০টি ও সকল বোর্ডের ২০১৮ সালের ভুয়া প্রশ্ন ৮ কপি। এব্যাপারে এসআই নুর ইসলাম বাদী হয়ে আটক দুজনকে আসামি করে কোতয়ালি থানায় একটি মামলা করেন।

মামলার তদন্ত শেষে এসআই মাইনুল আহসান কবির ওই দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের ৩ বছর করে সশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৩ মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত দুজন কারাগারে আটক আছে।

Leave A Reply

Your email address will not be published.