Take a fresh look at your lifestyle.

যশোরে সাংবাদিক মনিরুল ইসলামকে সংবর্ধনা

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড প্রাপ্তি

0

প্রতিবেদক :
দুর্নীতিবিরোধী অনুসন্ধানী প্রতিবেদনের জন্যে ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’ অর্জন করায় প্রথম আলোর যশোর প্রতিনিধি মনিরুল ইসলামকে সংবর্ধনা দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকালে প্রেসক্লাব যশোর মিলনায়তনে জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান তাকে উত্তরীয় পরিয়ে সংবর্ধনা জানান। একইসাথে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
সুহৃদ মহলের ব্যানারে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যশোরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের ব্যক্তিরা মনিরুল ইসলামকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে বিভিন্ন সময়ে সুশাসন প্রতিষ্ঠা ও অনিয়ম-দুর্নীতি বিষয়ে সাংবাদিক মনিরুল ইসলামের প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনের প্রশংসা করে বক্তারা বলেন, ‘দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা সহজ ব্যাপার না। এটা খুবই সাহসের কাজ। সাংবাদিকেরা পুরস্কার পাওয়ার জন্য সাংবাদিকতা করেন না। তারা সমাজকে পরিচ্ছন্ন করার জন্য সাংবাদিকতা করেন। মফস্বল শহরে থেকে অনেক চাপ, হুমকি ও ঝুঁকি উপেক্ষা করে সাহসিকতার সঙ্গে সাংবাদিকতা করে যাচ্ছেন মনিরুল ইসলাম। দুদকের এই পুরস্কার প্রাপ্তিতে মনিরুল যশোরের সাংবাদিকদের মুখ উজ্জ্বল করেছেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, সমাজে সুশাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সাংবাদিকেরা। সমাজের সকল অন্যায় ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রহরীর মতো ভূমিকা পালন করে যাচ্ছেন সাংবাদিকেরা। মনিরুল মানুষের জন্যে সুসাংবাদিকতা করে যাচ্ছেন অত্যন্ত সুনামের সাথে।

সংবর্ধিত অতিথি প্রথম আলোর যশোর প্রতিনিধি মনিরুল ইসলাম বলেন, দুর্নীতি ও অনিয়মের খবর প্রকাশে প্রভাবশালীদের রক্তচক্ষুর কাছে কখনো নতি স্বীকার করিনি। এই সংবর্ধনা আপোসহীনভাবে গণমানুষের কথা লিখতে উৎসাহ যোগাবে। এই প্রাপ্তিতে পেশাগত দায়িত্ববোধ আরো বেড়ে গেল।

জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান প্রথম আলো প্রতিনিধি মনিরুল ইসলামকে উত্তরীয় পরিয়ে সংবর্ধনা জানান, ছবি : কপোতাক্ষ

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের সভাপতি সুকুমার দাস। স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রবীন শিক্ষাবিদ অধ্যাপক মোস্তাফিজুর রহমান, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান, ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি হারুন অর রশিদ, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ, জয়তী সোসাইটির নির্বাহী পরিচালক অর্চনা বিশ্বাস, টিআইবির সচেতন নাগরিক কমিটির সভাপতি শাহীন ইকবাল, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান, ডা. আবদুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, সরকারি মাইকেল মধুসূদন কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক শাহদাৎ হোসেন, ‘সপ্তাহে একটি বই পড়ি’ সংগঠনের প্রতিষ্ঠাতা সহকারি অধ্যাপক শাহজাহান কবীর, অগ্রণী ব্যাংক অফিসার সমিতির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, রুপালী ব্যাংক পালবাড়ি শাখার ব্যবস্থাপক শহিদুল ইসলাম, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েসনের সভাপতি সাকিরুল কবীর, ফটো জার্নালিস্ট অ্যাসিয়েশনের সভাপতি মুনিরুজ্জামান, প্রথম আলো যশোর বন্ধুসভা সভাপতি লাকি রানী কাপুড়িয়া প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বন্ধুসভার সাধারণ সম্পাদক মুরাদ হোসেন ও বন্ধুসভার বন্ধু উন্মে হাবিবা।

Leave A Reply

Your email address will not be published.