Take a fresh look at your lifestyle.

অপরিকল্পিত সেতু নির্মাণ করে নদী হত্যা করা হয়েছে

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

0

প্রতিবেদক ও অভয়নগর প্রতিনিধি:
দখল-দূষণ বন্ধে দেশের প্রতিটি নদী বাঁচাতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করছেন। অপরিকল্পিত সেতু নির্মাণ করে নদী হত্যা করা হয়েছে। সেই সুযোগ আর দেওয়া হবে না। নদীকে তার প্রকৃত রূপ ফিরিয়ে দিতে অবৈধ দখলদারদের হাত থেকে নদী বাঁচাতে হবে। আজ বুধবার (২৮ ডিসেম্বর) যশোরের নওয়াপাড়া নদীবন্দর টার্মিনাল ভবনে মতবিনিময় সভায় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি একথা বলেন।

তিনি বলেন, ইতিমধ্যে নওয়াপাড়া নদীবন্দরের উন্নয়নে সাড়ে ৩শ’ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে। ২০ একর জমি অধিগ্রহণ করে পণ্য লোড-আনলোডের জন্য ২টি জেটি নির্মাণ করা হবে। এছাড়া খুলনায় একটি ড্রেজার বেজ তৈরি করা হয়েছে, যেটি উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। এই অঞ্চলের নদী রক্ষায় সার্বক্ষণিক ১০-১২টি ড্রেজার কাজ করবে।

অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র এনামুল হক বাবুলের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিআইডবিøউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান সরদার অলিয়ার রহমান, সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক ও নওয়াপাড়া পৌরসভার মেয়র সুশান্ত কুমার দাস শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীন, নওয়াপাড়া সার সিমেন্ট ও খাদ্যশস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল গণি সরদার।

এসময় উপস্থিত ছিলেন অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম শামীম হাসান, নওয়াপাড়া নদীবন্দর টার্মিনাল ভবনের কর্মকর্তা ও বিআইডবিøউটিএর উপ-পরিচালক মাসুদ পারভেজ, যশোর জেলা আওয়ামী লীগ নেতা ইঞ্জি. আরশাদ পারভেজ, জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্যা, জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান লায়লা খাতুন, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান বাপ্পী, আনোয়ার হোসেন মোল্যা, গোলাম জহিরুল হক লিখন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আসলাম হোসেন, সাধারণ সম্পাদক সফি কামাল, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক শাহ খালিদ মামুন প্রমুখ।

পরে প্রতিমন্ত্রী যশোরের মণিরামপুরে বিআইডবিøউটিএ’র ডিজিপিএস বিকন স্টেশনে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিআইডবিøউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদিকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল মজিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, ইউএনও কবীর হোসেন পলাশ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, বিআইডবিøউটিএ’র পরিচালক শামছুন্নাহার, স্টেশনের নির্বাহী প্রকৌশলী তারিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন লাভলু, ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, আওয়ামী লীগ নেতা মিকাইল হোসেন, গৌর কুমার ঘোষ, সন্দীপ ঘোষ, বাবুল আক্তার, ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, এসএম ফারুক হুসাইন, গাজী মাযহারুল আনোয়ার, জেলা ছাত্রলীগের সহসভাপতি ফজলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদ হাসান রকি, সাধারণ সম্পাদক রমেশ দেবনাথ প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.