Take a fresh look at your lifestyle.

যশোরে আঞ্চলিক ইজতেমা শুরু

0

প্রতিবেদক :
ফজর নামাজের পর আম বয়ানের মধ্যে দিয়ে আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) আনুষ্ঠানিকভাবে যশোরে শুরু হয়েছে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা। জেলা তাবলীগ জামাত মাওলানা সাদ গ্রুপের আয়োজনে শহরের মারকাস মসজিদ মাঠে এ ইজতেমা হচ্ছে। শেষ হবে আগামী রবিবার (১ জানুয়ারি)।

যশোরসহ পাশ্ববর্তী জেলা নড়াইল, ঝিনাইদহ ও সাতক্ষীরার মানুষ এই ইজতেমায় অংশ নিচ্ছেন। আল্লাহর নৈকট্য লাভের আশায় ১৫ থেকে ২০ হাজার মুসল্লির সমাগম হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

ইজতেমা মাঠের জিম্মাদার মুজিবর রহমান জানিয়েছেন, ইজতেমা ময়দানের বিশাল জায়গা ত্রিপল দিয়ে ঘেরা হয়েছে। হাজার হাজার মুসল্লির পয়নিষ্কাশনের জন্য ২৫০টি টয়লেট, দুই শতাধিক অজু ও গোসলখানা নির্মাণ করা হয়েছে। অর্ধশতাধিক মাইক টাঙানো হয়েছে। ইজতেমা মাঠে মুসল্লিদের প্রবেশের জন্য ৪টি গেট নির্মাণ করা হয়েছে।

ইজতেমায় ৫টি বিদেশি জামাত অংশ নিচ্ছে। মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, ভারত ও মোর্তানিয়া এই ৫টি দেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা অংশ নিচ্ছেন। রবিবার (১ জানুয়ারি) সকালে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

যশোর কোতয়ালী মডেল থানার ওসি তাজুল ইসলাম বলেন, যশোরের পুলিশ সুপার নিরাপত্তার বিষয়টি তত্ত¡াবধান করছেন। পুলিশসহ অন্যান্য সংস্থার লোকজন ইজতেমাস্থল সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন।

 

Leave A Reply

Your email address will not be published.