Take a fresh look at your lifestyle.

চৌগাছায় সাইকেল ও স্কুলব্যাগ পেল ৮৫ শিক্ষার্থী

0

চৌগাছা প্রতিনিধি :
যশোরের চৌগাছার বর্ণি দাখিল মাদরাসার ৮৫ শিক্ষার্থীকে বাইসাইকেল ও স্কুলব্যাগ প্রদান করা হয়েছে। আজ সোমবার (২ জানুয়ারি) মাদরাসা মাঠে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে প্রতিষ্ঠানের নিজস্ব অর্থায়নে শিক্ষার্থীদের এই বাইসাইকেল ও স্কুলব্যাগ প্রদান করা হয়।

অনুষ্ঠানে মাদরাসা ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সুখপুকুরিয়া ইউনিয়ন পরিষদের সদস্য তরিকুল ইসলাম, মাদরাসা সুপার মাওলানা মো. মঈনুদ্দীন, সহ-সুপার জাহিদুল ইসলামসহ শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

মাদরাসা সুপার মাওলানা মো. মঈনুদ্দীন বলেন, ৫ম শ্রেণির ৩ ছাত্র ও এক ছাত্রী, ৬ষ্ঠ শ্রেণির ১০ ছাত্র ও ৭ ছাত্রী এবং ৭ম শ্রেণির ২ ছাত্র ও ২ ছাত্রীকে বাইসাইকেল দেয়া হয়েছে।

এছাড়া ১ম শ্রেণির ৭ ছাত্র ও ৪ ছাত্রী, ২য় শ্রেণির ৪ ছাত্র ও ৫ ছাত্রী, ৩য় শ্রেণির ৪ ছাত্র ও ৪ ছাত্রী, ৪র্থ শ্রেণির ৩ ছাত্র ও ৩ ছাত্রী, ৫ম শ্রেণির ৫ ছাত্র ও ৫ ছাত্রী, ৬ষ্ঠ শ্রেণির ৭ ছাত্র ও ৭ ছাত্রী এবং ৭ম শ্রেণির ২ ছাত্রীকে স্কুলব্যাগ দেয়া হয়েছে।

মাদরাসার সহ-সুপার জাহিদুল ইসলাম বলেন, আমাদের অনেক ছেলে ও মেয়ে শিক্ষার্থী অনেক দূরের পথ হেটে মাদরাসায় আসে। এদের অনেকেই আছে যারা খুবই গরিব। তাদের পরিবারের পক্ষে সাইকেল কিনে দেয়া বা কোনো যানবাহনের ব্যবস্থা করা অসম্ভব। এজন্য নিজস্ব অর্থায়নে আমরা গরিব ও মেধাবি ২৫জন ছাত্র-ছাত্রীদের বাইসাইকেল দিয়েছি। এছাড়া ৬০ শিক্ষার্থীকে স্কুলব্যাগ দেয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.