Take a fresh look at your lifestyle.

সততা ও কর্তব্যনিষ্ঠার গল্প শোনালেন ভার্জিনিয়ার ব্যবসায়ী শহিদুজ্জামান

‘সফল যারা, কেমন তাঁরা’

0

প্রতিবেদক :
যশোরে ‘সফল যারা, কেমন তাঁরা’ অনুষ্ঠানে সততা ও কর্তব্যনিষ্ঠার গল্প শোনালেন আমেরিকার ভার্জিনিয়া অঙ্গরাজ্যের বিশিষ্ট ব্যবসায়ী হাকিম মোহাম্মদ শহিদুজ্জামান। প্রবাসে গিয়ে সততা ও নিষ্ঠার সাথে পরিশ্রম করে আজ তিনি ২১টি গ্যাস ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী। বুধবার রাতে যশোরের আইডিয়া যুব উন্নয়ন কেন্দ্রের নিয়মিত আয়োজন ‘সফল যারা, কেমন তাঁরা’ অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী হাকিম মোহাম্মদ শহিদুজ্জামান।

অনুষ্ঠানের প্রধান বক্তা হাকিম মোহাম্মদ শহিদুজ্জামান জানান, ‘এই যাত্রা সহজ ছিলো না। ৯৫ সালে বাংলাদেশ ছেড়ে যখন বিদেশ পাড়ি দিই, ঠিকমতো ইংরেজিও বলতে পারতাম না। ছোট্ট একটা কোম্পানিতে অনুশীলন চর্চার জন্য যোগদান করার পর শুধু শিখতেই চেয়েছিলাম। বাঁধা এসেছে কিন্তু সততা দিয়েই লেগেছিলাম। তাই হয়তো আজ আপনাদের কাছে আমি সফল। আমার কাছেও আলহামদুলিল্লাহ। চেষ্টা সততার সাথে হলে আর স্রষ্টা চাইলে ব্যর্থ হবেন না।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইডিয়া সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সহকারী অধ্যাপক হামিদুল হক শাহীন। তিনি বলেন, আমাদের শিক্ষার্থীরা মূলত সফল মানুষের সান্নিধ্য পায়না বলেই তারা ব্যর্থতার পরাবৃত্তে ঘুরপাক খায়। শিক্ষার্থীদের সফল মানুষের সাথে পরিচয় করিয়ে দিয়ে অনুপ্রাণিত করার লক্ষ্যেই আইডিয়া আয়োজন ‘সফল যারা, কেমন তাঁরা’। এই অনুষ্ঠানে অতিথি ছিলেন, প্রবাসী সফল ব্যবসায়ী হাকিম মোহাম্মদ শহিদুজ্জামান। বাংলাদেশ থেকে প্রবাসে গিয়ে শুধুমাত্র সততা দিয়েই তিনি এখন ভার্জিনিয়ার একজন সফল ব্যবসায়ী। তার এখন ২১টি গ্যাস ফিলিং স্টেশন রয়েছে ভার্জিনিয়াতে।

অনুষ্ঠানের শুরুতেই হামিদুল হক প্রধান বক্তা বিশিষ্ট ব্যবসায়ী হাকিম মোহাম্মদ শহিদুজ্জামানের হাতে শুভেচ্ছা স্মারক, নকশিকাঁথা ও পিঠা পার্ক এর ডালা দিয়ে বরণ করে নেন।

 

 

Leave A Reply

Your email address will not be published.