Take a fresh look at your lifestyle.

যবিপ্রবির ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

0

প্রতিবেদক :
আলোচনাসভা, নবীন শিক্ষার্থীদের উপহার সামগ্রি প্রদান, বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক, কালার ফেস্ট, বির্তক প্রতিযোগিতা, আবৃত্তি, নাচ, গান ও র‌্যাম্প শোসহ নানা অনুষ্ঠনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (এফবি) বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের কেন্দ্রীয় গ্যালারিতে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (এফবি) বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও এফবি বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

আলোচনাসভায় ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, আজকের নবীনরাই চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা ও স্মার্ট বাংলাদেশ গড়ার মূল কারিগর। বর্তমান বিশে^র এ চ্যালেঞ্জ মোকাবিলায় শুধুমাত্র একাডেমিক ফলাফলও যথেষ্ট নয়, এজন্য তাদের বিভিন্ন ‘সফট স্কিল’ অর্জন করতে হবে। আলোচনাসভায় বিভাগের অন্য শিক্ষকগণ নবীনদের শুভেচ্ছা ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বিভাগের পরিচিতি, শিক্ষক-শিক্ষার্থী সম্পর্ক, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা, একাডেমিক কার্যক্রম, সহশিক্ষা কার্যক্রম, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্যারিয়ারসহ সমসাময়িক নানা বিষয়ে আলোকপাত করেন।

আলোচনাসভায় ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক এ. এইচ. এম. শাহরিয়ার, প্রভাষক আল আমিন বিশ্বাস, নিশাত রুমালী, মো. শাহানুর রহমান, একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সোহাগ হোসেন, তৃতীয় বর্ষের শিক্ষার্থী সায়মা আক্তার, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আমরিন সুলতানা, প্রথম বর্ষের শিক্ষার্থী ফয়সাল আহমেদ প্রমুখ বক্তব্য দেন। আলোচনাসভা পরিচালনা করেন চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেহের আফরোজ ও তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাকারিয়া হাবিব জীম।

আলোচনা ভায় বিদায়ী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক ও নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা উপহার তুলে দেওয়া হয়। এছাড়া এফবি বিভাগে যোগদানকৃত নতুন তিনজন শিক্ষককেও ফুলেল শুভেচ্ছা জানিয়ে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়। আলোচনাসভা শেষে বিশ্ববিদ্যালয়ের চত্বরে শিক্ষার্থীরা কালার ফেস্টে মেতে ওঠেন। মধ্যহ্নভোজের বিরতি শেষে অনুষ্ঠিত হয় বিতর্ক প্রতিযোগিতা। বিকেলে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণ ও পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.