Take a fresh look at your lifestyle.

নওয়াপাড়ায় রোটারেক্ট ক্লাব অব কালীগঞ্জ পূর্ণতার অভিষেক অনুষ্ঠিত

0

প্রতিবেদক :
আজ শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকালে যশোরের নওয়াপাড়া আকিজ সিটিতে রোটারেক্ট ক্লাব অব কালীগঞ্জ পূর্ণতার সপ্তম অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে যশোর জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার আরশাদ পারভেজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রোটারেক্ট হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ যুব সংগঠন। এই সংগঠনের উদ্দেশ্য হচ্ছে, নিজ ব্যক্তিত্ব বিকাশে তরুণ-তরুণীদের মধ্যে জ্ঞান ও কর্মদক্ষতা বৃদ্ধির সুযোগ সৃষ্টি করা। তাদের জনগোষ্ঠীর বাস্তব ও সামাজিক চাহিদার প্রতি মনযোগী হওয়া। বন্ধুত্ব ও সেবার সাংগঠনিক কাঠামোর মাধ্যমে সমগ্র বিশ্বের সকল মানুষের মধ্যে উন্নততর সম্পর্ক গড়ে তোলা।

তিনি বলেন, রোটার‌্যাক্ট আন্দোলন অতি অল্প সময়ে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে। রোটার‌্যাক্ট আন্দোলন জনপ্রিয়তার সবচেয়ে বড় কারণ হচ্ছে তার অসাধারণ সব নিয়মনীতি। প্রতিবছরের ১ জুলাই সারা বিশ্বে একসাথে সব ক্লাবের নেতৃত্বের পরিবর্তন ঘটে। আর ৩০ জুন সে নেতৃত্বের অবসান ঘটে। এই ক্লাবের সদস্যরা রোটার‌্যাক্টর হিসেবে পরিচিতি পায়। সারাবিশ্বে প্রায় ১১ হাজার রোটার‌্যাক্ট ক্লাব এবং আড়াই লাখ রোটার‌্যাক্টর রয়েছে।

রোটারেক্ট জাকির হোসেন হৃদয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডি আর আর আব্দুল কায়ুম, রোটারেক্ট বিবেকানন্দ মন্ডল, রোটারেক্ট শাহ শাফিউজ জালাল, রোটারেক্ট দিলরুবা আক্তার, রোটারেক্ট ফারাজী নাসির উদ্দীন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.