Take a fresh look at your lifestyle.

‘খেলতে খেলতে ইংরেজি শেখা’র দ্বিতীয় ব্যাচের যাত্রা শুরু

যশোর কালেক্টরেট স্কুল

0

প্রতিবেদক :
যশোর কালেক্টরেট স্কুলে ‘খেলতে খেলতে ইংরেজি শেখা’র দ্বিতীয় ব্যাচের যাত্রা শুরু হয়েছে। আইডিয়া স্পোকেন দ্যা গেইম মেথড’র ওয়ার্কশপের মধ্যে দিয়ে আজ রোববার (১২ ফেব্রুয়ারি) এই যাত্রা শুরু হলো। এদিন ‘কনসেন্সাস বিল্ডিং ওয়ার্কশপ অন ইএসএল’ শিরোনামে স্কুলে এই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

রোববার দুপুরে যশোর কালেক্টরেট স্কুলে আইডিয়া স্পোকেন’র আয়োজনে অনুষ্ঠিত হয় ‘কনসেন্সাস বিল্ডিং ওয়ার্কশপ অন ইএসএল’। কালেক্টরেট স্কুল অডিটোরিয়ামে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিন শতাধিক শিক্ষার্থীসহ ও অভিভাবক এবং বিদ্যালয়ের শিক্ষকগণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন আইডিয়া স্পোকেন দ্যা গেইম মেথড’র প্রতিষ্ঠাতা সহকারী অধ্যাপক হামিদুল হক শাহীন। সভাপতি হিসেবে ছিলেন যশোর কালেক্টরেট স্কুলের অধ্যক্ষ মো. মোদাচ্ছের হোসেন। শিক্ষার্থীদের সহ-শিক্ষা কার্যক্রম এর অংশ হিসেবে ইংরেজি প্রশিক্ষণের যাত্রা শুরু করার জন্যই এটি আয়োজন করা হয়।

প্রধান অতিথি মো. হামিদুল হক বলেন, আমি বিনা বেতনের শিক্ষক। আইডিয়া স্পোকেন প্রতিষ্ঠালগ্ন থেকে আজ অবধি আমি এই কোর্স থেকে অর্জিত কোনো টাকা নিজের জন্য নিইনি, সমাজকল্যাণে ব্যয় করেছি। এখানেও আমার আর্থিক লাভ নেই, তবে আত্মিক লাভ আছে। সেটা হলো কোমলমতি এই শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়ন। আমি বিশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি এই উদ্যোগের নেপথ্যে থাকা যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খানকে।

অনুষ্ঠানের সভাপতি মো. মোদাচ্ছের হোসেন জানান, এটি দ্বিতীয় ধাপ, প্রথম ধাপেও ৫০ জন শিক্ষার্থীকে বিনামূল্যে সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে সফলতার সাথে আইডিয়া স্পোকেন ইংরেজি শিখিয়েছে। আমরা মুগ্ধ!

আইডিয়া স্পোকেন দ্যা গেইম মেথড এর কো-অর্ডিনেটর নাবিলা সুলতানা বলেন, খেলতে খেলতে ইংরেজি শেখা ও শেখানোর একটি রোল মডেল হতে চলেছে কালেক্টরেট স্কুল। এর আগেও ৫০ জন শিক্ষার্থী ইংরেজি শিক্ষার পাশাপাশি হয়ে উঠেছে তুখোড় বিতার্কিক ও। এখন আবারও নতুন যাত্রার সূচনা।

 

Leave A Reply

Your email address will not be published.