Take a fresh look at your lifestyle.

বিদায়ী বছরে যশোরে ১২৬টি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে

0

প্রতিবেদক  : বিদায়ী বছর ২০২২ সালে যশোরে ১২৬টি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব বিয়ে বন্ধ করা হয়। সোমবার যশোরে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক কর্মশালায় এ তথ্য জানানো হয়। যশোর সার্কিট হাউজ মিলনায়তনে রূপান্তরের আয়োজনে ‘কমব্যাটিং আরলি ইন বাংলাদেশ (সিইএমবি) প্রকল্পের আওতায় সাংবাদিকদের সাথে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তুষার কুমার পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মনোয়ার হোসেন ও মহিলা বিষয়ক অধিদপ্তর যশোরের উপ-পরিচালক আনিছুর রহমান।
কর্মশালায় মহিলা বিষয়ক অধিদপ্তর যশোরের উপ-পরিচালক আনিছুর রহমান জানান, যশোরে ২০২২ সালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২৬টি বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। এসব অভিযানে বাল্যবিয়ে আয়োজনের সাথে জড়িতদের জরিমানা করা হয়েছে। দু’একটি ক্ষেত্রে কারাদ-ও দেয়া হয়েছে। এছাড়া বিদায়ী বছরে বাল্যবিয়ে দেয়ার অভিযোগে দু’জন কাজীকেও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদ- প্রদান করা হয়।
কর্মশালায় বাল্যবিয়ে শূন্যের কোঠায় নামিয়ে আনার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন প্রধান অতিথি জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।

Leave A Reply

Your email address will not be published.