Take a fresh look at your lifestyle.

বাংলাদেশ ও ভারতের সংস্কৃতি নিয়ে কাজ করছে রামকৃষ্ণ আশ্রম ও মিশন

যশোরে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা

0

প্রতিবেদক :
বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, সংস্কৃতি, শিক্ষা, চিকিৎসা সেবাসহ নানা সামাজিক কাজ সারা পৃথিবীতে করে যাচ্ছে রামকৃষ্ণ মিশন। বাংলাদেশ ও ভারত উভয় দেশের সাংস্কৃতিক ও কৃষ্টি কালচার নিয়ে কাজ করে যাচ্ছে। একইসাথে সামাজিক অর্থনৈতিকসহ বিভিন্নভাবে বাংলাদেশ ও ভারত কাজ করে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশন যশোরে শ্রী রামকৃষ্ণদেবের ১৮৮তম শুভ জন্মতিথি ও রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষপূতি উৎসবের শেষদিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে তিনি রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের কর্মকর্তাদের নিয়ে আশ্রমের বিবেকানন্দ মেমোরিয়াল হল ও মন্দির পরিদর্শন করেন।

শ্রী রামকৃষ্ণদেবের ১৮৮তম শুভ জন্মতিথি ও রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষপূতি উৎসবে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা প্রধান অতিথির বক্তব্য রাখেন, ছবি : কপোতাক্ষ

ভালোবাসার ওপর নাম রামকৃষ্ণ মিশন মন্তব্য করে তিনি বলেন, রামকৃষ্ণদেব সকল জীবকে ভালোবাসতেন। তার কাছে কোনো বিশেষ ধর্ম, বর্ণ ও গোষ্ঠির প্রাধান্য ছিল না। সকল জীব তার কাছে সমান ছিল। তিনি ভক্তদের বলতেন জীবের প্রতি দয়া নয়, শীবরুপে সেবা কর। রামকৃষ্ণ আশ্রম ও মিশন রামকৃষ্ণদেবের লক্ষ্য ও উদ্দেশ্যে সামনে রেখে কাজ করে যাচ্ছে। সন্ন্যাসীদের আবাসস্থল, অসহায়দের শিক্ষা ও চিকিৎসাসহ বিভিন্ন ধরনের সামাজিক কাজ করছে। প্রতিষ্ঠানটি ভারত-বাংলাদেশকে ঐক্যবদ্ধ করেছে। প্রতিষ্ঠানটি যতদিন থাকবে তার লক্ষ্যে অবিচল থাকবে।

এসময় হাইকমিশনারের স্ত্রী শ্রীমতি মনু ভার্মা, উপ হাইকমিশনার ইন্দ্রজিৎ সাগর, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম বক্তব্য রাখেন।

স্বাগত বক্তব্য রাখেন রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশন যশোরের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ। রাতে জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি তিনব্যাপী এই উৎসবের উদ্বোধন করেন সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।

Leave A Reply

Your email address will not be published.