Take a fresh look at your lifestyle.

যশোরে ‘ইয়াভ’ ডিজিটাল সেবা প্রতিষ্ঠানের আত্মপ্রকাশ

0

প্রতিবেদক :
নারী নির্যাতন ও সামাজিক সহিংসতা রোধে ‘ইয়াভ’ নামে যশোরে নতুন স্বেচ্ছাসেবী সংগঠন আত্মপ্রকাশ হয়েছে। নতুন এ সংগঠন তাদের উদ্ভাবিত মোবাইল অ্যাপ্লিকেশন সফটওয়্যার ও সংগঠনের নাম দিয়েছে ‘ইয়াভ’। বলা হচ্ছে নারীদের সামাজিক নিরাপত্তায় এটি স্বেচ্ছাসেবী সামাজিক-উন্নয়নমূলক ডিজিটাল সেবা প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে।

আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে এ তথ্য দেন সংগঠন নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে সংগঠনের প্রতিষ্ঠাতা রোহিত রায় বলেন, মোবাইল অ্যাপ্লিকেশন সফটওয়্যার ‘ইয়াভ’ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে। এর মাধ্যমে যেকোনো স্থান থেকে যেকোনো সময় অভিযোগ দিতে পারবেন কোনো ভিকটিম। ভিকটিম এ মোবাইল অ্যাপ ভিজিট করে অভিযোগ দিতে পারবেন। সেখানে তিনি ব্যক্তিগত তথ্য প্রদান করবেন। এক্ষেত্রে ভিকটিমের নিরাপত্তার জন্য তথ্যগুলো সম্পূর্ণ গোপন রাখা হবে। ভিকটিম কোনো ধরনের নির্যাতনের শিকারের উপযুক্ত বর্ণনা দিয়ে অভিযোগটি সাবমিট করবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ০১৬০১১০৯৩৩৯ নং হটলাইনের মাধ্যমেও যেকোনো সময়ে যোগাযোগ করা যাবে। এটি সর্বক্ষণ সবার সেবায় চালু থাকবে। এর ফলে ভিকটিম নির্যাতনের শিকার হলে তাৎক্ষণিক ফোন দিলে সঙ্গে সঙ্গে তার সাথে যোগাযোগ করে সবধরনের সেবা দেয়া হবে।

সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা জান্নাতুল করিমের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সনাক যশোরের সভাপতি অধ্যক্ষ শাহিন ইকবাল, ইয়াভ এর উপদেষ্টা অ্যাডভোকেট কামরুন নাহার কনা প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.