Take a fresh look at your lifestyle.

যশোরে রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংর্ঘষ, গেটম্যান পলাতক

0

অভয়নগর প্রতিনিধি :
যশোরের অভয়নগরে রেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যানের অবহলায় ট্রেন ও ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মশরহাটী গ্রামে ভাঙ্গাগেট রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। সংঘর্ষের সময় অজ্ঞাতনামা এক পথচারী আহত হয়েছেন। ঘটনার পর থেকে গেটম্যান পলাতক রয়েছে। দুর্ঘটনার প্রায় এক ঘন্টা পর খুলনা-যশোর রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুর আনুমানিক ১২টার দিকে খুলনাগামী একটি মালবাহী ট্রাক (ঢাকা- মেট্রো- ট- ১৪-৮১৯৩) ভাঙ্গাগেট রেলক্রসিং পার হচ্ছিল। এসময় খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেন আসতে দেখে ট্রাকের চালক ও হেলপার লাফিয়ে প্রাণ রক্ষা করে। পরে দাঁড়িয়ে থাকা ট্রাকে ট্রেনের ইঞ্জিন আঘাত করলে ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

নওয়াপাড়া হাইওয়ে পুলিশের চেষ্টায় প্রায় এক ঘন্টা পর রেলক্রসিং থেকে ট্রাকটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, ভাঙ্গাগেট রেলক্রসিং একটি গুরুত্বপূর্ণ রেলক্রসিং। গেটম্যান আশিষ কুমারের দায়িত্বে অবহেলা ছিল। যে কারণে এ ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। একজন অজ্ঞাতনামা ব্যক্তি ট্রাকের ধাক্কায় আহত হয়েছেন। তাকে উদ্ধার কর উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

নওয়াপাড়া রেলওয়ের স্টেশন মাস্টার মাসুদ রানা দুর্ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ভাঙ্গাগেট রেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যান আশিষ কুমারের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হামিদ মোল্যা জানান, ট্রেন-ট্রাক সংর্ঘষে ক্ষতিগ্রস্থ ট্রাকটি ঘটনাস্থল থেকে সরানো হয়েছে। ট্রেন ও মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.