Take a fresh look at your lifestyle.

যশোরে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

পরিসংখ্যান ব্যবস্থার উন্নয়ন, স্মার্ট বাংলাদেশ গঠন

0

প্রতিবেদক :
“পরিসংখ্যান ব্যবস্থার উন্নয়ন, স্মার্ট বাংলাদেশ গঠন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে যশোরে জাতীয় পরিসংখ্যান দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) জেলা প্রশাসন ও জেলা পরিসংখ্যান অফিসের উদ্যোগ যশোর কালেক্টরেট হতে শোভাযাত্রাটি শুরু হয়। শোভাযাত্রা উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক ঊর্ব্বশী গোস্বামী।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় গিয়ে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল হাসান। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান।

সভায় বক্তারা বলেন, জাতীয় আন্তর্জাতিক মান বজায় রেখে নির্ভরযোগ্য পরিসংঘন প্রণয়ন প্রকাশ করে আসছে পরিসংখ্যান অফিস । দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য সরকার কর্তৃক প্রণীত বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও কৌশলপত্র প্রণয়নসহ এসডিজি অর্জনে বাস্তবায়ন করছে। জনস্বাস্থ্য, সামাজিক, অর্থনৈতিক, কৃষি, শিল্প, ব্যবসা-বাণিজ্য, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, সামাজিক কর্মসংস্থান, আইসিটি ব্যবহারে পরিসংখ্যানের তথ্য গতিশীল করছে।

শোভাযাত্রা ও আলোচনা সভায় ৮ উপজেলার পরিসংখ্যান অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

Leave A Reply

Your email address will not be published.