Take a fresh look at your lifestyle.

ইসলাম ও ইমামদের সাথে জঙ্গীবাদের সম্পর্ক নেই

সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন কর্মশালা ও ইমাম সম্মেলনে পুলিশ সুপার

0

প্রতিবেদক :
যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেছেন, ইসলামে জঙ্গীবাদের কোনো স্থান নেই। একটি মহল ইসলামের নামে জঙ্গীবাদ মিলাতে চেয়েছিল। আজকে প্রমানিত ইসলাম ও ইমামদের সাথে জঙ্গীবাদের কোনো সম্পর্ক নেই। তিনি আজ সোমবার (৬ মার্চ) পুলিশ লাইন মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন যশোর জেলা কার্যালয় আয়োজিত ‌‌”সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসন” শীর্ষক কর্মশালা ও জেলা পর্যায়ের ইমাম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, ইসলামে সালামের যে সংস্কৃতি তাতেই বোঝা যায় যে শান্তির বারতা একে অন্যের প্রতি। ইসলামের প্রবক্তা মহানবী হজরত মুহাম্মদ (সা.) ছিলেন কাউন্টার টেররিজমের প্রবক্তা। আজকের এইদিনে মহানবীর শান্তির বার্তা ইমামরা সমাজের মানুষের কাছে পৌঁছে দেবেন এটাই প্রত্যাশা।

ইসলামিক ফাউন্ডেশন যশোরের উপ-পরিচালক বিল্লাল বিন কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মিজানুর রহমান, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক খুলনা ও ফরিদপুর রিজিওনাল হেড (সা) ফকির আকতারুল আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক হুমায়ূন কবির খন্দকার, যশোর আঞ্চলিক পাসপোর্ট অধিদপ্তরের উপ-পরিচালক মেহদি হাসান কুতুব, যুবলীগের কেন্দ্রীয় সদস্য বেলাল হোসেন, দুদকের উপপরিচালক আল-আমিন প্রমুখ। সভায় যশোর জেলার ৮টি উপজেলার ইমামরা অংশগ্রহণ করেন।

ইসলামিক ফাউন্ডেশন যশোরের উপ-পরিচালক জনাব বিল্লাল বিন কাশেম বলেন, ইসলামের সাথে অপরাধ ও জঙ্গীবাদের কোনো সম্পর্ক নেই। ইসলাম মানবতার ধর্ম। মহানবী হজরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হচ্ছেন মানবতার দূত।

যুবলীগের কেন্দ্রীয় সদস্য বেলাল হোসেন বলেন, ইমামগনের কাজ নেতৃত্ব প্রদান। তারা সুন্দর সমাজ গঠনে নেতৃত্ব দেবেন।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মিজানুর রহমান বলেন, আমরা সবাই মিলে দুর্নীতিমুক্ত ও সুন্দর সমাজ গঠন করবো। ইমামরা তাদের বক্তব্যে শান্তির বার্তা দেবেন এটাই কামনা করি।

ইমাম সম্মেলন শেষে ইসলামিক ফাউন্ডেশন যশোরের পক্ষ থেকে প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 

Leave A Reply

Your email address will not be published.