Take a fresh look at your lifestyle.

যশোরের ছাতিয়ানতলায় ঝিনাইদহের ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

0

ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহে ব্যবসায়ী হত্যা মামলার রায়ে ৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় অপর ৭ আসামিকে ৫ বছর করে সাজা দেওয়া হয়েছে।

আজ সোমবার (১৩ মার্চ) দুপুরে ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. বাহাউদ্দিন আহমেদ এ রায় প্রদান করেন।

মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন : আনিছুর রহমান,রেন্টু হোসেন, চান্দু, আতিয়ার রহমান ও মানিক হোসেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, হরিনাকুন্ডু উপজেলার সাত ব্রিজ বাজারের ব্যবসায়ী নবী হোসেন ২০১০ সালের ৭ অক্টোবর দোকানের মালামাল ক্রয়ের জন্য ঝিনাইদহ শহরে আসেন। এরপর তিনি আর বাড়ি ফিরে যাননি। পরে তার পরিবারের কাছে মোবাইলে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। কোনো খোঁজ না পেয়ে তার ভাই দাউদ আলী বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় ৯ অক্টোবর অপহরণ মামলা করেন। পরে আসামি নাসরিন ও আনিছুরের স্বীকারোক্তি মোতাবেক যশোরের সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামের জামির আলীর বাড়ি থেকে একই বছরের ৩১ অক্টোবর নবী হোসেনের মাটিচাপা দেওয়া লাশ উদ্ধার করা হয়।

পুলিশ তদন্ত শেষে ২০১১ সালে ২৪ মে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘবিচারিক প্রক্রিয়া শেষে আজ আদালত ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করেন। অপর ৭ জনকে ৫ বছর করে কারাদণ্ড ও ২ হাজার টাকা করে জরিমানা করা হয়।

তবে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামীদের মধ্যে আনিছুর রহমান, চান্দু, আতিয়ার রহমান পলাতক রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.